ব্যবহারিকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে অধ্যক্ষের কারাদণ্ড - বিবিধ - Dainikshiksha

ব্যবহারিকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে অধ্যক্ষের কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি |

অবৈধভাবে ব্যবহারিক পরীক্ষায় অতিরিক্ত টাকা আদায়ের দায়ে সিরাজগঞ্জ সদর উপজেলার হাজী আহম্মদ আলী মাদরাসার অধ্যক্ষ সামছুল আলমকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ মার্চ) সকালে একজন পরীক্ষার্থীর কাছ থেকে টাকা আদায়ের সময় তাকে হাতেনাতে আটক করে পুলিশ।

জানা গেছে, শনিবার সকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমানের নেতৃত্বে পুলিশ সিরাজগঞ্জ সদর উপজেলার হাজী আহম্মদ আলী মাদরাসায় অভিযান চালায়। এ সময় কামিল পরীক্ষার ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য আ. আলীম নামের পরীক্ষার্থীর কাছ থেকে ৬০০ টাকা অতিরিক্ত আদায় করার সময় হাতেনাতে অধ্যক্ষ সামছুল আলমকে আটক করা হয়। ওই পরীক্ষায় ৫০০ জন পরীক্ষার্থীর কাছ থেকে ৬০০ টাকা করে, মোট ৩ লাখ টাকা অতিরিক্ত আদায়ের টার্গেট নিয়েছিলেন অধ্যক্ষ।

কামিল পরীক্ষার ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নামে অতিরিক্ত টাকা আদায়ের কোনো সুযোগ নেই। অথচ ওই মাদরাসার অধ্যক্ষ দীর্ঘদিন ধরে বিভিন্ন পরীক্ষায় নামে অতিরিক্ত ফি আদায় করে আসছিলেন। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান দুপুরের দিকে এ রায় দেন। 

এ সময় সদর থানার এএসআই মাসুমসহ ভ্রাম্যমাণ আদালতের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ সাধারণ শিক্ষায় যুক্ত হচ্ছে ভোকেশনাল কোর্স - dainik shiksha সাধারণ শিক্ষায় যুক্ত হচ্ছে ভোকেশনাল কোর্স জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের - dainik shiksha বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা - dainik shiksha তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website