ব্রাহ্মণবাড়িয়া বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই শিশু - বিবিধ - Dainikshiksha

ব্রাহ্মণবাড়িয়া বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই শিশু

নিজস্ব প্রতিবেদক |

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনারের(ভূমি) হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৫ম ও ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া দুই শিশু। গতকাল বৃহস্পতিবার  উপজেলার খোলাপাড়া ইউনিয়নের দুই গ্রাম থেকে তাদের উদ্ধার করে বাল্য বিয়ে থেকে মুক্ত করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুল আলম।

 শিশু দুটি হল, শরীফপুর গ্রামের কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ও স্থানীয় হাসান আলীর মেয়ে নীলা আক্তার(১১) ও খোলাপাড়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৬ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী ও খোলাপড়া এলাকার আব্দুল সাত্তার মিয়ার মেয়ে মোরশিদা আক্তার(১২)।

 সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম জানান, বৃহস্পতিবার দুপুরে উপজেলার শরীফপুর ও খোলাপাড়া গ্রামে দুই মেয়ের বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে খোলাপাড়া ও শরীফপুর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় দুই মেয়ের পরিবারের লোকজনকে আটক করে উপজেলায় আনা হয়। পরে উভয় পরিবারের অভিভাবকের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website