ভর্তি জালিয়াতিতে জবি শিক্ষার্থী বহিষ্কার - ভর্তি - Dainikshiksha

ভর্তি জালিয়াতিতে জবি শিক্ষার্থী বহিষ্কার

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সরাসরি সম্পৃক্ততার অভিযোগে ফার্মেসি বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী আকিব বিন বারীকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আকিব জ‌বি ছাত্রলীগের বর্তমান ক‌মি‌টির সাংগঠ‌নিক সম্পাদক হিসেবে দ্বা‌য়িত্ব পেয়েছিলেন।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তির পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সরাসরি জড়িত/সম্পৃক্ততার অভিযোগে ২২ মার্চ জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারীকে (আইডি # B-১৩০৬০৬০২০) সাময়িক বহিষ্কার করা হয়েছিল এবং তাকে স্থায়ীভাবে কেন বহিস্কার করা হবে না তার লিখিত জবাব দেয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

জানা যায়, আকিব বিন বারীর ২৮ মার্চ তারিখ লিখিত জবাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক বিবেচিত হয়নি এবং অভিযোগের সত্যতা পাওয়া যায়- যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সুলভ আচরণ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এ প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আকিব বিন বারীকে ১৭ জুলাই বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website