ভর্তি বাতিল ছাড়া নতুন রেজিস্ট্রেশন নয়: কারিগরি বোর্ড - ভর্তি - Dainikshiksha

ভর্তি বাতিল ছাড়া নতুন রেজিস্ট্রেশন নয়: কারিগরি বোর্ড

নিজস্ব প্রতিবেদক |

ডুপ্লিকেট ভর্তি এবং কারিগরি বা সাধারণ বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থীরা পূর্বের ভর্তি বাতিল না করে এইচএসসি বিএম ও ভোকেশনাল শিক্ষাক্রমে পুনরায় ভর্তি হয়ে রেজিস্ট্রেশনের আবেদন করতে পারবে না বলে জানিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। এ প্রেক্ষিতে এসব শিক্ষার্থীর পূর্বের ভর্তি বাতিল করতে বলা হায়েছে। বুধবার (১৯ ডিসেম্বর) কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এইচএসসি বিএম ও ভোকেশনাল শিক্ষাক্রমে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে যদের ডুপ্লিকেট ভর্তি বা বিগত বছরে কারিগরি বা সাধারণ বোর্ডে ভর্তিকৃত অবস্থায় আছে, তাদের ভর্তি বাতিল করতে হবে। এ ব্যাপারে প্রতিষ্ঠান প্রধানদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে বলে জানা গেছে।

ডুপ্লিকেট ভর্তি বা বিগত বছরে কারিগরি বা সাধারণ বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থীদের পূর্বের ভর্তি বাতিল না করে এইচএসসি বিএম ও ভোকেশনাল শিক্ষাক্রমে রেজিস্ট্রেশনের অবেদন করতে পারবেন না বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এইচএসসি বিএম ও ভোকেশনাল শিক্ষাক্রমে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ভর্তিক্রত শিক্ষার্থীদের ভর্তি ও রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতা ২২ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত কারিগরি শিক্ষা বোর্ডের ২য় তলার সভাকক্ষে সমাধান করা হবে। এ সমস্যা সমাধানে বুয়েটের টিম বোর্ডকে কারিগরি সাহয়তা প্রদান করবে। এসব শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতা নিরসনে প্রতিষ্ঠান প্রধানদের চিঠিসহ কারিগরি শিক্ষা বোর্ডে প্রতিনিধি পাঠাতে বলা হয়েছে। প্রতিষ্ঠান প্রধানরা কোনক্রমেই শিক্ষার্থীদের বোর্ডে পাঠাতে পারবেন না বলেও জানিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। 

সরকারি হলো আরও ২ স্কুল - dainik shiksha সরকারি হলো আরও ২ স্কুল নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে - dainik shiksha নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website