ভারতের ভিসা বাতিল, দেশে ফিরলেন ফেরদৌস - বিবিধ - Dainikshiksha

ভারতের ভিসা বাতিল, দেশে ফিরলেন ফেরদৌস

নিজস্ব প্রতিবেদক |

ভারত সরকার ভিসা বাতিল করার পর ঢাকায় ফিরেছেন চিত্রনায়ক ফেরদৌস। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় ফেরেন তিনি। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় চিত্রনায়ক ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ দেয় দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, 'ইমিগ্রেশন ব্যুরো থেকে বাংলাদেশি নাগরিক ফেরদৌস আহমেদের ভিসার শর্ত লঙ্ঘনের খবরের ভিত্তিতে তার বিজনেস ভিসা বাতিল করা হয়েছে এবং তাকে ভারত ছাড়ার নোটিশ দেওয়া হয়েছে। তাকে কালো তালিকাভুক্তও করা হয়েছে।' এর পর কলকাতা নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশে ফেরেন ফেরদৌস। হযরত শাহজালাল বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

কলকাতা প্রতিনিধি জানান, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'দত্তা' উপন্যাস অবলম্বনে নির্মিতব্য চলচ্চিত্রের শুটিংয়ের জন্য সপ্তাহখানেক ধরে কলকাতায় অবস্থান করছিলেন ফেরদৌস। এর মধ্যে গত রোববার রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালার পক্ষে ভোট চান তিনি। টালিউডের তারকা পায়েল ও অঙ্কুশকে নিয়ে রোড শো করেন ফেরদৌস। তৃণমূলের একটি নির্বাচনী সভায় মমতার দলের পক্ষে ভোট চেয়ে তিনি বলেন, 'এই বাংলার জন্য দিদিকে চাই, দিদিকে দরকার। দুই বাংলার সম্প্রীতির জন্য দিদিকে দরকার। রাস্তাঘাট সংস্কার হচ্ছে, যোগাযোগ ব্যবস্থা ভালো হচ্ছে।

১৮ তারিখ সারাদিন তৃণমূলে ভোট দিন। (ইভিএমে) এক নম্বর বোতাম টিপে তৃণমূল প্রার্থীকে ভোট দিন।'

এর পরই বিষয়টি নিয়ে সরব হয়েছে বিজেপি। নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন তারা। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতি আসার আগে সেখানে বাংলাদেশ হাইকমিশন ফেরদৌসকে যত দ্রুত সম্ভব দেশটি ছাড়তে বলা হয় পিটিআইর প্রতিবেদনে। পশ্চিমবঙ্গে 'হঠাৎ বৃষ্টি' চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি পাওয়া ফেরদৌস এখনও সেখানে বেশ জনপ্রিয়। 

এর আগে তৃণমূলের পক্ষে ভোট চান অভিনেতা গাজী আবদুন নূর। গত শুক্রবার কামারহাটির শুকতারা মাঠে লোকসভার প্রার্থী সৌগত রায়ের সমর্থনে আয়োজিত রোড শোতে নূরকে নিয়ে তৃণমূলের পতাকা লাগানো হুডখোলা জিপে করে প্রচার চালান রাজ্যের সাবেক মন্ত্রী মদনমিত্র। বাংলাদেশের বাগেরহাট জেলার মোল্লাহাটের বাসিন্দা অভিনেতা নূর বর্তমানে কলকাতার একটি টিভি চ্যানেলে রানী রাসমনি সিরিয়ালে রাসমনির স্বামী রাজেন্দ্র দাসের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website