ভাষাসৈনিক ডা. এম এ গফুরের ইন্তেকাল - বিবিধ - Dainikshiksha

ভাষাসৈনিক ডা. এম এ গফুরের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক |

ভাষাসৈনিক ডা. এম এ গফুর মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। শুক্রবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বাদ জুমা চাঁদপুর পৌর ঈদগাহ মাঠে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

ডা. গফুর ১৯৫২ খ্রিষ্টাব্দে ভাষা আন্দোলনে নেতৃত্বদানকারীদের মধ্যে একজন ছিলেন। দেশের স্বাধীনতার সংগ্রামসহ বিভিন্ন আন্দোলনে দক্ষ সংগঠক ছিলেন তিনি।

পেশায় চিকিৎসক হলেও তিনি সমাজসেবায় জড়িত ছিলেন। চাঁদপুর ডায়াবেটিস হাসপাতাল, বিএনএসবি মাজহারুল হক চক্ষু হাসপাতালসহ বহু প্রতিষ্ঠান ও সংগঠন প্রতিষ্ঠা করেন তিনি।

মৃত্যুকালে ডা. এম এ গফুর দুই ছেলে এবং মেয়ে রেখে গেছেন। তার স্ত্রী মাহমুদা খানম ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক।

এম এ গফুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি - dainik shiksha অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website