ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগের উদ্যোগ অবৈধ - কলেজ - Dainikshiksha

ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগের উদ্যোগ অবৈধ

নিজস্ব প্রতিবেদক |

সম্প্রতি অধ্যক্ষ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা থাকার পরও প্রতিষ্ঠানটিতে অধ্যক্ষ নিয়োগের উদ্যোগকে অবৈধ বলে উল্লেখ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শুধু তাই নয় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ পদে নিয়োগ কার্যক্রম বাতিল করার নির্দেশও দিয়েছে শিক্ষা অধিদপ্তর। রোববার (৬ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।   

গত ২৮ আগস্ট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজের অধ্যক্ষ পদে এবং ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ পদে নিয়োগের সকল কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

এরপর শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা অমান্য করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগ দিতে গত বছরের ৯ ডিসেম্বর বিভিন্ন দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। অথচ গত বছরের ২৮ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জারি করা এক আদেশে বলা হয়, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজে অধ্যক্ষ পদে এবং ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ পদে নিয়োগের সব কার্যক্রম আপাতত স্থগিত রাখা হলো। এ আদেশ এখনও বহাল থাকার পরও গত ৯ ডিসেম্বর কলেজ কর্তৃপক্ষ অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম শুরু করে। গত ১ জানুয়ারি আবেদনের সময় শেষ হয়। এ প্রেক্ষিতে অধ্যক্ষ নিয়োগের কার্যক্রমকে চ্যালেঞ্জ করে অভিভাবক প্রতিনিধিরা উচ্চ আদালতে রিট করেন।

শিক্ষা অধিদপ্তর থেকে ভিকারুননিসায় পাঠানো চিঠিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা অমান্য করে অধ্যক্ষ পদে নিয়োগ কার্যক্রম পরিচালনা বিধি সম্মত নয়। তাই ভিকারুননিসার অধ্যক্ষ পদে নিয়োগে গৃহিত সকল কার্যক্রম বাতিল করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website