ভিকারুননিসার সামনে সগিরা হত্যা মামলায় তদন্ত শেষে পিবিআই’র চার্জশিট - বিবিধ - দৈনিকশিক্ষা

ভিকারুননিসার সামনে সগিরা হত্যা মামলায় তদন্ত শেষে পিবিআই’র চার্জশিট

নিজস্ব প্রতিবেদক |

৩০ বছর পর জট খুলল ভিকারুননিসা নূন স্কুলের সামনে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদা সালাম হত্যাকাণ্ডের। হাইকোর্টে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন এ হত্যাকাণ্ডে গ্রেফতার চার আসামি। এ মামলায় তদন্ত শেষে চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

তিন দশক আগে পারিবারিক তুচ্ছ ঘটনা কেন্দ্র করে সগিরা মোর্শেদা সালামকে হত্যা করা হয় বলে পিবিআই থেকে জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডির পিবিআইয়ের প্রধান কার্যালয়ে এক ব্রিফিংয়ে পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে পিআইবিপ্রধান আরও বলেন, সগিরা মোর্শেদা হত্যাকাণ্ডে গ্রেফতার চার আসামি হাইকোর্টে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আসামিরা হলেন- সগিরা মোর্শেদের ভাশুর, ভাশুরের স্ত্রী ও শ্যালক। তুচ্ছ পারিবারিক দ্বন্দ্ব থেকে সগিরাকে হত্যার পরিকল্পনা করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন আসামিরা। সগিরাকে হত্যা করতে ভাড়াটে সন্ত্রাসী নিয়োগ দিয়েছিলেন তারা।

এর আগে ১৪ নভেম্বর সংবাদ সম্মেলন করে পিবিআই থেকে জানানো হয়, ছিনতাইয়ের ঘটনা হিসেবে দেখানো হলেও মূলত সগিরা হত্যাকাণ্ড ছিল একটি পূর্বপরিকল্পনা।

উল্লেখ্য, গত বছরের ১৭ আগস্ট মামলাটি তদন্ত শুরু করে পিবিআই।

মামলার নথিপত্র থেকে জানা যায়, ১৯৮৯ খ্রিষ্টাব্দের ২৫ জুলাই সগিরা মোর্শেদা ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যাওয়ার পথে দুর্বৃত্তদের কবলে পড়েন। একপর্যায়ে দৌড় দিলে তাকে গুলি করে দুর্বৃত্তরা। হাসপাতালে নেয়ার পথে সগিরা মোর্শেদার মৃত্যু হয়।

সগিরা মোর্শেদা (৩৪) বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) গবেষক ছিলেন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website