ভিসা কার্ড থেকে বিকাশে টাকা পাঠানো যাবে, চুক্তি সই - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা পাঠানো যাবে, চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক |

খুব শিগগিরই বিকাশের গ্রাহকরা সব ধরনের ভিসা কার্ড থেকে তাদের একাউন্টে টাকা পাঠাতে পারবেন। এ লক্ষ্যে সোমবার  পেমেন্ট টেকনোলজিতে বিশ্বের শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠান ভিসার সাথে বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির আওতায় গ্রাহক, বাংলাদেশে ইস্যুকৃত ভিসার ডেবিট এবং ক্রেডিট কার্ড থেকে বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’ সেবার মাধ্যমে তার অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাবেন। ফলে, যে কোনো সময়, যে কোনো স্থান থেকে বিকাশ অ্যাপে লগইন করে ‘অ্যাড মানি’ অপশনে ভিসা কার্ডের তথ্য দিয়ে সহজেই এবং নিরাপদে একাউন্টে টাকা যুক্ত করার সুযোগ তৈরি হবে।

ভিসা এবং বিকাশের মধ্যে সংযোগ তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দেবে দেশের অন্যতম শীর্ষ বাণিজ্যিক ব্যাংক ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। 

ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টিআর রামাচন্দ্র, ইবিএলয়ের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর গতকাল বিকাশ কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে স্বাক্ষরিত চুক্তি হস্তান্তর করেন। ভিসার সাউথ এশিয়ার বিজনেস ডেভেলপমেন্ট লিডার সৌম্য বসু, ইবিএলের হেড অব রিটেল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম খোরশেদ আনোয়ার এবং বিকাশের চীফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রামাচন্দ্র বলেন, বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত করতে ভিসা প্রতিশ্রুতিবদ্ধ। বিকাশের সাথে পার্টনারশিপ করতে পেরে আমরা গর্বিত। এই সেবায় আমাদের অগণিত গ্রাহকরা তাদের বিকাশ একাউন্টে ভিসা কার্ড থেকে টাকা পাঠানোর সুবিধা পাবেন। মূল্য পরিশোধের ক্ষেত্রে মোবাইল পেমেন্টের গ্রহণযোগ্যতা বাড়ার প্রেক্ষাপটে ভিসা এদেশের ডিজিটাল পেমেন্টের অগ্রগামীদের সাথে পার্টনারশিপ অব্যাহত রাখবে।

ইবিএলের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার বলেন, বিকাশ ও ভিসার এই চুক্তি ডিজিটাল বাংলাদেশের জন্য এক অনন্য পদক্ষেপ, যা ক্যাশলেস পেমেন্টের ইকোসিস্টেম তৈরি করবে এবং কার্ড ব্যবহারকারীদের আরও বেশি জায়গায় পেমেন্টের অপশন তৈরি করবে। 

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, এই পার্টনারশীপ ভিসা ও বিকাশ উভয় প্রতিষ্ঠানের গ্রাহকদেরই আরও উন্নত সেবার অভিজ্ঞতা দেবে। সময় নিয়ে লাইনে দাঁড়িয়ে ক্রেডিট কার্ডের বিল পরিশোধের আর প্রয়োজন পড়বে না। এছাড়াও, এটি ভিসা এবং ব্যাংকগুলোকে সাধারণ মানুষের জন্য আরও উদ্ভাবনী সেবা আনতে উদ্ধুদ্ব করবে, যা বিকাশের মাধ্যমে সাধারণের কাছে পৌঁছে যাবে। পরবর্তী সময়ে ভিসা ক্রেডিট কার্ডের বিলও বিকাশের মাধ্যমে পরিশোধ করার সেবা চালু হবে। দেশে প্রথমবারের মতো চালু হতে যাওয়া এই সেবা মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের ক্রমবর্ধমান গ্রাহকদের ক্রেডিট কার্ডের বিল পেমেন্টে দ্রুত, নিরাপদ, ঝামেলামুক্ত এক অভিজ্ঞতা দেবে। 

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ খ্রিষ্টাব্দ থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। 

এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ এমপিওভুক্তি নিয়ে সংসদ সদস্যদেরকে দেয়া শিক্ষামন্ত্রীর চিঠিতে যা আছে - dainik shiksha এমপিওভুক্তি নিয়ে সংসদ সদস্যদেরকে দেয়া শিক্ষামন্ত্রীর চিঠিতে যা আছে প্রাথমিক সমাপনীতে পরীক্ষার্থী কমেছে, বেড়েছে ইবতেদায়িতে - dainik shiksha প্রাথমিক সমাপনীতে পরীক্ষার্থী কমেছে, বেড়েছে ইবতেদায়িতে যুদ্ধাপরাধীদের নামের পাঁচ কলেজের নাম পরিবর্তন হচ্ছে - dainik shiksha যুদ্ধাপরাধীদের নামের পাঁচ কলেজের নাম পরিবর্তন হচ্ছে এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান প্রাথমিক বিদ্যালয়ের নাম সংশোধনের প্রস্তাব চেয়েছে অধিদপ্তর - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের নাম সংশোধনের প্রস্তাব চেয়েছে অধিদপ্তর এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল - dainik shiksha শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি - dainik shiksha স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে - dainik shiksha প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website