ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ - খেলাধুলা - Dainikshiksha

ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |

সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখার শেষ ধাপে পৌঁছেছে বাংলাদেশ। স্বাগতিক ভুটানকে সেমিফাইনালে হারিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল। 

ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বৃহস্পতিবার সেমিফাইনালে ৫-০ গোলে জিতে বাংলাদেশ। শনিবার (১৮ আগস্ট) শিরোপা লড়াইয়ে মেয়েরা মুখোমুখি হবে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে আসা ভারতের।

প্রতিযোগিতায় ভুটানের ওপর আধিপত্য ধরে রাখল বাংলাদেশ। গতবার নিজেদের মাঠে চ্যাম্পিয়ন হওয়ার পথে প্রাথমিক পর্বে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছিল মেয়েরা।

ম্যাচের অষ্টাদশ মিনিটে ডি বক্সের বাইরে থেকে আনাই মোগিনির দূরপাল্লার শট ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় বাংলাদেশ। ৩৮তম মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড় বল রুখতে গেলে ডি-বক্সের একটু বাইরে পেয়ে যান আনুচিং মোগিনি; নিখুঁত ভলিতে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

৪৩তম মিনিটে তহুরা খাতুনের গোলে ব্যবধান আরও বাড়িয়ে বিরতিতে যায় বাংলাদেশ।  ভুটানের গোলরক্ষকের হাত গলে বল বেরিয়ে যাওয়ার পর তা পেয়ে যান সাজেদা খাতুন।  এই মিডফিল্ডারের বাড়ানো ক্রস থেকে লক্ষ্যভেদ করেন ফাঁকায় থাকা তহুরা।

৬৯তম মিনিটে অধিনায়ক মারিয়া মান্ডার দূরপাল্লার গোলে স্কোরলাইন হয় ৪-০। মাঝমাঠের একটু ওপর থেকে বল নিয়ে দৌড়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ঠিকানা খুঁজে নেন এই মিডফিল্ডার।

সাজেদা আক্তার রিপার শেষ দিকে গোলে জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। সতীর্থের বাড়ানো বল ধরে ছোট ডি বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।

আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website