please click here to view dainikshiksha website

ভুলে ভরা পাঠ্যপুস্তকের প্রতিবাদে ‘পাঠ্যপুস্তক বোর্ড’র সামনে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ১১, ২০১৭ - ৪:৪০ অপরাহ্ণ
dainikshiksha print

ভুলে ভরা পাঠ্যপুস্তক প্রণয়নের প্রতিবাদে মতিঝিলে জাতীয় পাঠ্যপুস্তক বোর্ডের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

বুধবার (১১ জানুয়ারি) বেলা ১২টায় মতিঝিলে ‘পাঠ্যপুস্তক বোর্ড’র সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল নিয়ে মতিঝিলের উদ্দেশ্যে রওনা দেয় ছাত্রফ্রন্টের নেতা-কর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের আকাঙ্খা ছিল সবার মর্যাদা ও সম্মান নিয়ে বেঁচে থাকার দেশ হবে বাংলাদেশ। শিক্ষা হলো সেই স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার অন্যতম বাহন। কিন্তু সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গিতে প্রণীত, লৈঙ্গিক-বৈষম্যমূলক, প্রগতিশীল-মুক্তমনা লেখকদের লেখা বাদ দিয়ে সাম্প্রদায়িক বিষয় যুক্ত করে কোমলমতি শিশুদের সাম্প্রদায়িক বৈষম্যমূলক মনন জগৎ তৈরি করতে চায় সরকার। যা আমাদের মহান মুক্তিযুুদ্ধের আকাঙ্খার বিপরীত।

বক্তারা বলেন, সরকার একদিকে নিজেদের জঙ্গিবাদ বিরোধী বলে প্রচার করছে, অপরদিকে জঙ্গি মনোভাব তৈরির সকল আয়োজন সম্পন্ন করছে। এই পদক্ষেপ রুখে না দাঁড়ালে এ দেশের সাংস্কৃতিক ঐক্য বিনষ্ট হবে।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্সের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের দপ্তর সম্পাদক শ্যামল বর্মন, অর্থ সম্পাদক রোখসানা আফরোজ আশা, স্কুল সম্পাদক সজৈল বাড়ৈ, ঢাকা বিশ্ববিদ্যালয় সংগঠক আলমগীর হোসেন সুজন, ঢাকা নগরের সাধারণ সম্পাদক মুক্তা বাড়ৈ, হয়রত আলী রাজীব, রিয়াজ মাহম্মদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন