ভোট পেছানোর সিদ্ধান্ত আগে নিলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো: তাপস - বিবিধ - দৈনিকশিক্ষা

ভোট পেছানোর সিদ্ধান্ত আগে নিলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো: তাপস

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা দক্ষিন সিটি করপোরেশেনের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের কারণে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ায় শিক্ষার্থীদের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটবে। আগেভাগে এই সিদ্ধান্ত নিলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো। এএসসি  ও সমমান পরীক্ষার্থীদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন দক্ষিণের মেয়র প্রার্থী।

রোববার (১৯ জানুয়ারি) মতিঝিলে নটরডেম কলেজের পাশ থেকে নির্বাচনি প্রচার শুরু করার আগে পথসভায় এসব কথা বলেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ফজলে নূর তাপস। সরস্বতী পূজার কারণে হিন্দু সম্প্রদায় ও শিক্ষার্থীদের জোর দাবির মুখে ভোটের তারিখ ৩০ জানুয়ারি থেকে সরিয়ে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করে নির্বাচন কমিশন। আর এসএসসি ও সমমান পরীক্ষা দুদিন পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়।

তিনি বলেন, নির্বাচনের তারিখ পরিবর্তন হওয়ায় নগরবাসীর কাছে যেতে আমরা একটু বেশি সুযোগ পাব। তবে আমার শিক্ষার্থী ভাই-বোনদের প্রতি সহানুভুতি প্রকাশ করছি। কেননা এসএসসি পরীক্ষা একজন শিক্ষার্থীর জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। সূচি যদি পরিবর্তন করতেই হতো, তাহলে আরো আগে সিদ্ধান্ত নিলে ভালো হতো। 

তাপস আরো বলেন, নির্বাচনের তারিখ না পিছিয়ে এগিয়ে নিয়ে আসলে আরো ভালো হতো। আমাদের শিক্ষার্থীদের এই অসুবিধাটা আর হতো না। কারণ পরিবার-পরিজনসহ তাদের এই পরীক্ষার প্রস্তুতি খুবই গুরুত্বপূর্ণ। সেখানে তাদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে। আর আমরা যে গণসংযোগ করছি সে কারণেও শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতিতে ব্যাঘাত ঘটছে। এ কারণে নির্বাচনের তারিখ এগিয়ে নিয়ে আসলে সবার জন্য ভালো হতো। যাই হোক নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছেন সেই অনুযায়ী কাজ করে যাচ্ছি।

এ সময় তিনি ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিল প্রার্থী মোজাম্মেল হক এবং নারী কাউন্সিলর প্রার্থী মিলু রহমানকে পরিচয় করিয়ে দেন। পরে মতিঝিল, গুলিস্তান, শান্তিনগর এলাকায় গণসংযোগ করেন শেখ ফজলে নূর তাপস।

প্রাথমিক বৃত্তি পেল সাড়ে ৮২ হাজার শিক্ষার্থী - dainik shiksha প্রাথমিক বৃত্তি পেল সাড়ে ৮২ হাজার শিক্ষার্থী প্রধান শিক্ষকদের বেতন কেন ১০ম গ্রেডে নয়, জানালেন গণশিক্ষা সচিব (ভিডিও) - dainik shiksha প্রধান শিক্ষকদের বেতন কেন ১০ম গ্রেডে নয়, জানালেন গণশিক্ষা সচিব (ভিডিও) মুজিববর্ষে সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ দাবিতে শিক্ষকদের অবস্থান ৯ মার্চ - dainik shiksha মুজিববর্ষে সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ দাবিতে শিক্ষকদের অবস্থান ৯ মার্চ করোনা ভাইরাস : প্রাথমিক স্কুলে সচেতনতা বৃদ্ধির নির্দেশ - dainik shiksha করোনা ভাইরাস : প্রাথমিক স্কুলে সচেতনতা বৃদ্ধির নির্দেশ প্রাথমিকের নতুন শিক্ষকদের যোগদান নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (ভিডিও) - dainik shiksha প্রাথমিকের নতুন শিক্ষকদের যোগদান নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (ভিডিও) শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি-সদস্য পদে দুইবারের বেশি নয়: হাইকোর্টের পর্যবেক্ষণ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি-সদস্য পদে দুইবারের বেশি নয়: হাইকোর্টের পর্যবেক্ষণ ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের শিক্ষার্থীদের যৌন নির্যাতন, গোপন রাখতে কোরআন ছুঁইয়ে শপথ করালেন শিক্ষক - dainik shiksha শিক্ষার্থীদের যৌন নির্যাতন, গোপন রাখতে কোরআন ছুঁইয়ে শপথ করালেন শিক্ষক স্কুল-কলেজ শিক্ষকদের আত্তীকরণ দ্রুত শেষ করতে হবে: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের আত্তীকরণ দ্রুত শেষ করতে হবে: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ উপযুক্ত মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha উপযুক্ত মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website