ভোটের দিনে পরীক্ষা - পরীক্ষা - Dainikshiksha

ভোটের দিনে পরীক্ষা

ঝিনাইদহ প্রতিনিধি: |

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপনির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি। পূর্ব নির্ধারিত ভোটের দিনে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষার অনুষ্ঠিত হবে। মুদ্রনে ত্রুটির কারনে (১২ ফেব্রুয়ারি) মঙ্গলবার আইসিটি পরীক্ষাটি স্থগিত করে।

এরপর স্থগিত হওয়া পরীক্ষাটি ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে মঙ্গলবার বিকালেই একটি নোটিস প্রকাশ করে যশোর বোর্ড। কিন্তু কালীগঞ্জ পৌর এলাকার মধ্যে সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও  ছলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র রয়েছে। যেখানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ দু’টি কেন্দ্রের ছলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে ৫৮০ জন ও সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ৬৪৮ জন পরীক্ষার্থী রয়েছে। ফলে একই দিনে ভোট ও পরীক্ষা নিয়ে ঝামেলাই পড়েছে স্থানীয় প্রশাসন। যদিও তারা বলছেন বিকল্প স্থানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচীব মকবুল হোসেন তোতা দৈনিকশিক্ষা ডটকমকে জানান, বিষয়টি আমি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রণ ও ইউএনও স্যারকে জানিয়েছি। প্রাথমিকভাবে বিকল্প ব্যবস্থায় ভোট নেওয়ার কথা জানিয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা দৈনিকশিক্ষা ডটকমকে জানান, বিষয়টি জানার পর জেলা প্রশাসক ও বোর্ড কন্ট্রোলার স্যারের সাথে  কথা বলেছি। পরীক্ষা ও ভোট কোনটাই সময় পরিবর্তন না করে কাছাকাছি কোন বিকল্প স্থানে ভোট কেন্দ্র স্থাপন করার কথা জানিয়েছে।

যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসার মাধব চন্দ্র রুদ্র  দৈনিকশিক্ষা ডটকমকে জানান, পরীক্ষা স্থগিত করার কোন সুযোগ নেই। প্রয়োজনে স্থানীয় প্রশাসন বিকল্প ব্যবস্থায় পার্শবর্তী কোন স্থানে ভোট কেন্দ্র করবেন। তবে বিষয়টি বিবেচনায় থাকবে বলেও যোগ করেন বোর্ডের এই শীর্ষ কর্মকর্তা। 

উল্লেখ্য, ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) এসএসসির তথ্য ও যোগাযোগ প্রতুক্তি বিষয়ের বহু নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ২৫ টি নির্বাচনী প্রশ্নে মার্ক ছিল ২৫। কিন্তু নির্ধারিত সময়ে বিতরণ করা প্রশ্নে দেখা যায় শুধুমাত্র ঘ সেট প্রশ্নে ভুলটা ধরা পড়ে। প্রথম পাতায় ১ থেকে ১২ নং প্রশ্ন এসেছে সংশ্লিষ্ট বিষয় থেকে। 

এছাড়া দ্বিতীয় পাতায় ১৩ থেকে ২৫ পর্যন্ত প্রশ্নগুলো এসেছে কর্মমূখী শিক্ষা থেকে। পরে পরীক্ষাটি বাতিল ঘোষণা যশোর শিক্ষা বোর্ড।

সরকারি স্কুলের ৪৯ শিক্ষককে বদলি - dainik shiksha সরকারি স্কুলের ৪৯ শিক্ষককে বদলি ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট - dainik shiksha ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট এক বছরেও সরকারি হয়নি শিক্ষক-কর্মচারীদের চাকরি - dainik shiksha এক বছরেও সরকারি হয়নি শিক্ষক-কর্মচারীদের চাকরি কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে প্রশ্নফাঁসের ৮ হোতার অবৈধ সম্পদের তালিকা করছে সিআইডি - dainik shiksha প্রশ্নফাঁসের ৮ হোতার অবৈধ সম্পদের তালিকা করছে সিআইডি ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website