ভোলায় জেএসসিতে পাস ৯৮.৫৪, পিএসসিতে ৯৯.৪৭ - দৈনিকশিক্ষা

ভোলায় জেএসসিতে পাস ৯৮.৫৪, পিএসসিতে ৯৯.৪৭

মো. ফজলে রাব্বী, ভোলা প্রতিনিধি |

ভোলায় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় এবার পাসের হার ৯৮ দশমিক ৫৪ শতাংশ।আর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনি পরীক্ষায় জেলার গড় পাসের হার ৯৯ দশমিক ৪৭ শতাংশ।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল সূত্রে প্রাপ্ত তথ্যে দেখা যায়, ২০১৫ সালের জেএসসি পরীক্ষায় ভোলা জেলার ২৬৮টি বিদ্যালয়ের ১৫ হাজার ৯ শত পঞ্চাশ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। তাদের মধ্যে ১৫ হাজার ৬ শত পচিশ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। উত্তীর্ণদের মধ্যে ৮ হাজার ২৬৩ জন ছাত্রী ও  ৮ হাজার ৩০২ জন ছাত্র।

এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ২ শত ১২ জন । এবার জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ১ হাজার ২৬৮ জন ছাত্র ও ৯৪৪ জন ছাত্রী।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, প্রাথমিক সমাপনির পরীক্ষায় ভোলা জেলার পাসের হার ৯৯ দশমিক ৫০ শতাংশ। প্রাথমিক সমাপনিতে সকল বিষয়ে মোট অংশগ্রহনকারী পরীক্ষার্থীর সংখ্যা ৩৫ হাজার ২২৪ জন। তাদের মধ্যে ৩৫ হাজার ১৯৪ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে  ২০ হাজার ৪৭৭ জন ছাত্র এবং ১৪ হাজার ৭১৭ জন ছাত্রী। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১৩৭ জন।

প্রাথমিক শিক্ষা অফিস সূত্র আরও জানায় , ইবতেদায়ী সমাপনি পরীক্ষায় পাসের হার ৯৯ দশমিক ৪৩ শতাংশ। সকল বিষয়ে অংশগ্রহনকারী ৬ হাজার ৩০২ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ২৬৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয় এদের মধ্যে ২ হাজার ৬২৪ জন ছাত্র এবং ৩ হাজার ৬২৫ জন ছাত্রী। জিপিএ-৫ পেয়েছে ৪১ জন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035638809204102