please click here to view dainikshiksha website

মডেল স্কুল হবে খাগড়াছড়ির শিশু কল্যাণ ট্রাস্ট বিদ্যালয়

খাগড়াছড়ি প্রতিনিধি | আগস্ট ১০, ২০১৭ - ২:৩৮ অপরাহ্ণ
dainikshiksha print

খাগড়াছড়ির শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়কে মডেল স্কুলে রূপান্তরিত করা হবে বলে জানিয়েছেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে শিশু কল্যাণ ট্রাস্টের আওয়াতাধীন শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক (ডিসি) মো. রাশেদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো. আতাউর রহমান, পৌর মেয়র মো. রফিকুল আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, পার্বত্য জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী, মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মিহির ইয়াসমিন প্রমুখ।

জানা যায়, বিদ্যালয়ের সুযোগ-সুবিধা বৃদ্ধি ও কল্যাণের বিষয়টি বিবেচনা করার জন্য সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু এ পরিদর্শনে আসেন।

এসময় তিন পার্বত্য জেলার মধ্যে খাগড়াছড়ির শিশু কল্যাণ ট্রাস্টের আওতাধীন খাগড়াছড়ির শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়কে ‘মডেল স্কুলে’ পরিণত করার ঘোষণা দেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু বিদ্যালয়ে ডিজিটাল ক্লাস চালু করার লক্ষ্যে ল্যাপটপ ও মাল্টিমিডিয় প্রজেক্টর দেওয়ার ঘোষণা দেন।

এরশাদ সরকারের আমলে ৬৪ জেলায় ৬৪টি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হলেও এখনো পর‌্যন্ত জাতীয়করণ করা হয়নি।

এরআগে নজরুল ইসলাম বাবু বান্দরবান ও রাঙ্গামাটি সফর করেন। শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় পরিদর্শন করেন। দুপুরে তার চট্টগ্রামের উদ্দেশে খাগড়াছড়ি ত্যাগ করার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন