মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - কলেজ - দৈনিকশিক্ষা

মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক |

মতিঝিল মডেল হাইস্কুল ও কলেজের হিসাব থেকে ৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ব্যাংক কর্মকর্তাসহ দু’জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

রায়ে ব্যাংক এশিয়া লিমিটেডের প্রধান শাখার জুনিয়র অফিসার মোশাররফ হোসেনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। মামলার অপর আসামি জেডএইচ চৌধুরী ট্রেডার্সের মালিক জাকির হোসেন চৌধুরীকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জারিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন। রায়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আদালত সূত্র জানায়, ব্যাংক কর্মকর্তা মোশারফ হোসেন ২০১৫ সালের ১৬ জুন মতিঝিল শাখায় পরিচালিত মতিঝিল মডেল হাইস্কুল ও কলেজ শাখা থেকে নিয়মবহির্ভূতভাবে ৫ লাখ টাকা আসামি জাকির হোসেনের ব্যাংক হিসাবে স্থানান্তর করেন। ২০১৭ সালের ১২ মার্চ মোশাররফকে এ বিষয়ে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বিষয়টি স্বীকার করেন।

মোশাররফ জানান, ২০১৫ সালের ১৬ জুন দুই লাখ এবং ১৭ জুন তিন লাখ টাকা ওই হিসাব থেকে উত্তোলন করে তা আত্মসাৎ করেন। ২০১৭ সালের ১৭ মার্চ ব্যাংকের পক্ষ থেকে মতিঝিল থানায় মামলা হয়। ২০১৮ সালের ৩০ আগস্ট ওই দু’জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় দুদক। ছয় সাক্ষীর মধ্যে তিনজনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website