মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজকে লিগ্যাল নোটিশ - কলেজ - দৈনিকশিক্ষা

মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক |
মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে প্রথম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন হোম টেস্ট এবং অনলাইন মডেল টেস্ট পরীক্ষার আগে বেতনসহ সমস্ত বকেয়া পরিশোধ-সংক্রান্ত যে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে, তা থেকে সরে আসার জন্য শিক্ষাসচিবসহ সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।
 
শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ছাড়া নোটিশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং মনিপুর উচ্চ বিদ্যালয় মিরপুরের অধ্যক্ষকে বিবাদী করা হয়েছে।
 
ডাক ও রেজিস্ট্রিযোগে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জনস্বার্থে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জেআরখান রবিন এই নোটিশ পাঠান।
 
আইনজীবী নিজেই নোটিশের বিষয়টি সাংবাদিকদের জানান।
 
নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয়কে শিক্ষার্থীদের বিষয়ে নেয়া সিদ্ধান্ত পরিবর্তন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়।
 
জানা গেছে, করোনার কারণে স্কুল বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মাসে পানির বিল, বিদ্যুৎ বিল আদায় করেছে মিরপুরের মনিপুর স্কুল। পানির জন্য প্রতি মাসে মাথাপিছু ১০০ টাকা, বিদ্যুতের জন্য ১০০ টাকা এবং আইটির জন্য ৫০ টাকা আদায় করা হচ্ছে।
 
সম্প্রতি স্কুলটি এক নোটিশে জানায়, প্রথম থেকে দশম শ্রেণির অনলাইন হোম টেস্ট এবং অনলাইন মডেল টেস্ট পরীক্ষার আগে বেতনসহ সমস্ত বকেয়া পরিশোধ করতে হবে। অন্যথায় পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না।
২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website