মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ, ইন্দিরা প্রতিমন্ত্রী - বিবিধ - Dainikshiksha

মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ, ইন্দিরা প্রতিমন্ত্রী

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদ পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন। আর নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরা। মন্ত্রিপরিষদ বিভাগে গত রাতে তাঁদের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা পিছিয়ে আগামী রবিবার হতে পারে। গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। প্রতিবেদনটি লিখেছেন আবদুল্লাহ আল মামুন ও বাহরাম খান।

  মন্ত্রিপরিষদ বিভাগ আজ শপথের বিষয়ে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছিল। এ জন্য গতকাল বুধবার  রাতেও এ মন্ত্রণালয়ের কর্মকর্তারা অফিস করেন। কিন্তু শেষ পর্যন্ত ওই সিদ্ধান্ত বাতিল হয়। আজ রাতে সংসদ ভবনে আওয়ামী লীগের পার্লামেন্টারি পার্টির বৈঠক রয়েছে। এ কারণেই মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ পেছানো হতে পারে বলে জানা গেছে। 

গণভবন সূত্র জানিয়েছে, এই দফায় খুবই সংক্ষিপ্ত আকারে মন্ত্রিসভার সম্প্রসারণ করা হচ্ছে। কারো দপ্তর পরিবর্তন হবে কি না তা গত রাত পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

এ বছর ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে। পরবর্তী সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দপ্তর পরিবর্তন হয়। তিনি তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

সেই মহিলা এমপি পরীক্ষা থেকে বহিষ্কার - dainik shiksha সেই মহিলা এমপি পরীক্ষা থেকে বহিষ্কার যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান - dainik shiksha যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত - dainik shiksha ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত সেই এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী - dainik shiksha সেই এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website