মহাকাশে গিয়েও ব্যাংক অ্যাকাউন্টে অনুপ্রবেশ, তদন্তে নাসা - বিবিধ - Dainikshiksha

মহাকাশে গিয়েও ব্যাংক অ্যাকাউন্টে অনুপ্রবেশ, তদন্তে নাসা

দৈনিকশিক্ষা ডেস্ক |

মহাকাশে গিয়ে একজন নভোচারী তার সাবেক জীবন সঙ্গীর ব্যাংক এ্যাকাউন্টে অনুপ্রবেশের অভিযোগে অভিযুক্ত হয়েছেন। আর এই অভিযোগেই তার বিরুদ্ধে তদন্তে নেমেছে মার্কিন মহাকাশ সংস্থা নাসা। সম্ভবত এটাই মহাকাশে গিয়ে ঘটানো প্রথম অপরাধ যার তদন্তে করছে নাসা। 

নিউ ইয়র্ক টাইমস পত্রিকার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, মহাকাশচারী অ্যানি ম্যাক্লেইন আন্তর্জাতিক মহাকাশ স্টেশন (আইএসএস) থেকে তার সাবেক জীবনসঙ্গী সামার ওর্ডেন এর ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করেন। আর এই ঘটনায় মার্কিন ফেডারেল ট্রেড কমিশনের কাছে অভিযোগ দায়ের করেন সামার।

নভোচারি ম্যাক্লেইন ঐ অ্যাকাউন্টে ঢোকার কথা স্বীকার করেন। কিন্তু তিনি দাবি করেন যে এর মাধ্যমে কোন আইন ভঙ্গ হয়নি।

ম্যাক্লেইন আইনজীবীর মাধ্যমে নিউ ইয়র্ক টাইমসকে বলেন, ‘তিনি মহাকাশ থেকে সামার ওয়ার্ডেনের ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেখতে চেয়েছেন যে সেখানে সংসার এবং তাদের সন্তানের পেছনে খরচের জন্য যথেষ্ট টাকাপয়সা রয়েছে কী না।’

এই ঘটনার পর ম্যাক্লেইন পৃথিবীতে ফিরে এসেছেন। ওয়ার্ডেনের অভিযোগের ভিত্তিতে তদন্ত করছে নাসা। কর্তৃপক্ষ তাদের দুজনের সাথেই কথা বলেছে।

অ্যানি ম্যাক্লেইন মার্কিন সামরিক অ্যাকাডেমি ওয়েস্ট পয়েন্ট-এর গ্র্যাজয়েট। পাশ করার পর সেনাবাহিনীর পাইলট হিসেবে তিনি ইরাকে ৮০০ ঘণ্টা যুদ্ধকালীন দায়িত্ব পালন করেন। ওয়ার্ডেন সামারা মার্কিন বিমান বাহিনীর গোয়েন্দা কর্মকর্তা।

তারা দুজনেই নারী এবং সমকামী। ২০১৪ সালে তারা বিয়ে করেন এবং ২০১৮ সালে বিবাহ বিচ্ছেদ হয় তাদের।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website