মহানগর টিচার্স ট্রেনিং কলেজে রিলিজ স্লিপে বিএড ভর্তি চলছে - 1


মহানগর টিচার্স ট্রেনিং কলেজে রিলিজ স্লিপে বিএড ভর্তি চলছে

বিজ্ঞাপন প্রতিবেদন |

মহানগর টিচার্স ট্রেনিং কলেজে ২০১৮ শিক্ষাবর্ষে বিএড ভর্তি চলছে। ঢাকার আজিমপুর এলাকায় এ কলেজটির অবস্থান।

ভর্তিচ্ছুকদের জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি স্কুলে এমপিওভুক্ত শিক্ষকরা বিএড ভর্তি নিয়ে চিন্তায় থাকেন।  বিএড স্কেল প্রাপ্তি নিয়ে তাদের সমস্যায় পড়তে হয়। কারণ ২০০৮ খ্রিস্টাব্দের পরিপত্রে সরকারি এবং বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড করা বাধ্যতামূলক করা হয়েছিল।

উক্ত পরিপত্রের বিরুদ্ধে কিছু বেসরকারি বিএড কলেজ রীট করলে উচ্চ আদালতের আদেশে শিক্ষা মন্ত্রণালয় ২০১৬ খ্রিস্টাব্দের ২৮ জানুয়ারী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরকে  আদালতের  রায় অনুযায়ী ২৩টি বেসরকারি টিটি কলেজ থেকে বিএড সনদ অর্জনকারীদের বিএড স্কেল প্রদানের কার্যকর পদক্ষেপ গ্রহণ করে মন্ত্রণালয়কে অবহিত করার নির্দেশ দিয়েছিল।

মন্ত্রণালয়ের আদেশ বাস্তবায়ন করার লক্ষ্যে  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০১৭ খ্রিস্টাব্দের ১৪ই মে  দুইটি পত্রে বেসরকারি ২৩টি বিএড কলেজের প্রশিক্ষণকৃত শিক্ষার্থীদের বিএড স্কেল প্রদানে নীতিগত সিদ্ধান্ত নিয়ে পত্র জারী করেন।

উক্ত কলেজগুলোর মধ্যে  মহানগর টিচার্স ট্রেনিং কলেজ অন্যতম। যেসব ভর্তিচ্ছকরা সরকারি কলেজে ভর্তির আবেদন করে মেরিট লিষ্টে অন্তর্ভূক্ত হতে পারেননি তারা রিলিজ স্লিপের মাধ্যমে মহানগর টিচার্স ট্রেনিং কলেজে ভর্তি হতে পারবেন।

বিঃ দ্রঃ ১৩ তারিখ পর্যান্ত ভর্তির চলবে।

যোগাযোগ:  অধ্যক্ষ, মহানগর শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়, ১৮৬/এ, নিউ পল্টন লাইন, আজিমপুর, ঢাকা।

মোবাইল:- ০১৭৮৬০৮৮৫৫৫|

অধিদপ্তরের আদেশের কপি দেখুন:

পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.0051968097686768