মহানগর টিচার্স ট্রেনিং কলেজে রিলিজ স্লিপে বিএড ভর্তি চলছে - দৈনিকশিক্ষা

মহানগর টিচার্স ট্রেনিং কলেজে রিলিজ স্লিপে বিএড ভর্তি চলছে

বিজ্ঞাপন প্রতিবেদন |

মহানগর টিচার্স ট্রেনিং কলেজে ২০১৮ শিক্ষাবর্ষে বিএড ভর্তি চলছে। ঢাকার আজিমপুর এলাকায় এ কলেজটির অবস্থান।

ভর্তিচ্ছুকদের জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি স্কুলে এমপিওভুক্ত শিক্ষকরা বিএড ভর্তি নিয়ে চিন্তায় থাকেন।  বিএড স্কেল প্রাপ্তি নিয়ে তাদের সমস্যায় পড়তে হয়। কারণ ২০০৮ খ্রিস্টাব্দের পরিপত্রে সরকারি এবং বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড করা বাধ্যতামূলক করা হয়েছিল।

উক্ত পরিপত্রের বিরুদ্ধে কিছু বেসরকারি বিএড কলেজ রীট করলে উচ্চ আদালতের আদেশে শিক্ষা মন্ত্রণালয় ২০১৬ খ্রিস্টাব্দের ২৮ জানুয়ারী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরকে  আদালতের  রায় অনুযায়ী ২৩টি বেসরকারি টিটি কলেজ থেকে বিএড সনদ অর্জনকারীদের বিএড স্কেল প্রদানের কার্যকর পদক্ষেপ গ্রহণ করে মন্ত্রণালয়কে অবহিত করার নির্দেশ দিয়েছিল।

মন্ত্রণালয়ের আদেশ বাস্তবায়ন করার লক্ষ্যে  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০১৭ খ্রিস্টাব্দের ১৪ই মে  দুইটি পত্রে বেসরকারি ২৩টি বিএড কলেজের প্রশিক্ষণকৃত শিক্ষার্থীদের বিএড স্কেল প্রদানে নীতিগত সিদ্ধান্ত নিয়ে পত্র জারী করেন।

উক্ত কলেজগুলোর মধ্যে  মহানগর টিচার্স ট্রেনিং কলেজ অন্যতম। যেসব ভর্তিচ্ছকরা সরকারি কলেজে ভর্তির আবেদন করে মেরিট লিষ্টে অন্তর্ভূক্ত হতে পারেননি তারা রিলিজ স্লিপের মাধ্যমে মহানগর টিচার্স ট্রেনিং কলেজে ভর্তি হতে পারবেন।

বিঃ দ্রঃ ১৩ তারিখ পর্যান্ত ভর্তির চলবে।

যোগাযোগ:  অধ্যক্ষ, মহানগর শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়, ১৮৬/এ, নিউ পল্টন লাইন, আজিমপুর, ঢাকা।

মোবাইল:- ০১৭৮৬০৮৮৫৫৫|

অধিদপ্তরের আদেশের কপি দেখুন:

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003331184387207