মহাসড়ক অবরোধ করে ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ - ছাত্র-শিক্ষক রাজনীতি - Dainikshiksha

মহাসড়ক অবরোধ করে ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ

ঝিনাইদহ প্রতিনিধি |

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ না পেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঝিনাইদহ-যশোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে মহাসড়কের দুপাশের যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট দেখা দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৬ জুলাই রাতে নাজমুল হাসান নাজিমকে সভাপতি, মনির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক ও জাবেদ হোসেন জুয়েলকে সাংগঠনিক সম্পাদক করে ঝিনাইদহ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। গত বুধবার রাতে সদ্য ঘোষিত কমিটির সভাপতি নাজমুল হাসান নাজিমের বয়সসীমা অতিক্রম ও সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন জুয়েলের বিরুদ্ধে বিয়ের অভিযোগ এনে পদ থেকে তাদের অব্যাহতি দেয়া হয়। শুধু সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন স্বপদে বহাল আছেন। একই সঙ্গে নাজমুল হোসেনকে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি ও মো. রিয়াজ উদ্দিনকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়। এরই পরিপ্রেক্ষিতে গতকাল বিক্ষোভ করেন ছাত্রলীগ নেতাকর্মী।

বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মী আসাদুজ্জামান ডিটু বলেন, গত রাতে ঘোষিত কমিটি আমরা মানি না। ৬ জুলাই ঘোষিত কমিটি বহাল রাখতে হবে।

সদ্য অব্যাহতি পাওয়া কমিটির সভাপতি নাজমুল হাসান নাজিম বলেন, ৬ জুলাই কমিটি ঘোষণা করার পর থেকে আমরা শুভেচ্ছা বিনিময় শুরু করি। হঠাৎ কাউকে কিছু না বলে চারদিনের ব্যবধানে কমিটির শীর্ষ দুজনকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে ঝিনাইদহ জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের পরামর্শে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বাদ দেয়া হয়েছে। যদি তারা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন, তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website