মাইক্রোবাস সরাতে বলায় মারধরের শিকার জবি শিক্ষার্থীরা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

মাইক্রোবাস সরাতে বলায় মারধরের শিকার জবি শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি |

মাইক্রোবাস সরাতে বলায় গতকাল বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের মারধর করেছেন র‌্যাব-১০-এর সদস্যরা। বিকেলে রাজধানীর সায়েদাবাদ বাসস্ট্যান্ডের পাশে এ ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ২৫ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে পদার্থবিজ্ঞান বিভাগের ১৪ ব্যাচের তাওসিফ কবির, ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের ১১ ব্যাচের শুভ, ইসলামিক স্টাডিজ বিভাগের রবিউল, সুলায়মান, রাকিবুল হাসান, আল আমিন ও মেহেদীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

রাজধানীর সায়েদাবাদ বাসস্ট্যান্ডের পাশে হানিফ ফ্লাইওভারের নিচে বিকেলে র‌্যাব-১০-এর সাদা মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো-চ-৫৩-২২৩৭) দাঁড়িয়ে ছিল। এ সময় জবির মিরপুরগামী বাস উত্তরণ-২ সায়েদাবাদ বাসস্ট্যান্ডে পৌঁছায়। র‌্যাবের মাইক্রোবাসের জন্য জবির বাসটি সামনে যেতে পারছিল না। কিছু সময় পর বাসের কয়েক শিক্ষার্থী র‌্যাবের মাইক্রোবাস সরিয়ে একপাশে রাখার কথা বললে কোনো কারণ ছাড়াই গাড়িতে অবস্থানকারী র‌্যাব সদস্যরা শিক্ষার্থীদের মারধর শুরু করেন। এতে বিশ্ববিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী আহত হন।

বাসে অবস্থানকারী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান লিকো বলেন, শিক্ষার্থীদের ওপর এরকম সন্ত্রাসীদের মতো অতর্কিত আক্রমণ কোনোভাবেই কাম্য নয়। প্রশাসনের কর্মকর্তাদের থেকে শিক্ষার্থীরা কোনোভাবেই এরকম আচরণ আশা করে না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, জবি উপাচার্য র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের সঙ্গে কথা বলেছেন। তিনি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করবে কি-না জানতে চাইলে তিনি বলেন, যদি বিচার করা না হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অবশ্যই মামলা করা হবে।

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website