মাদরাসার এমপিও কমিটির সভা কাল - এমপিও - দৈনিকশিক্ষা

মাদরাসার এমপিও কমিটির সভা কাল

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার শিক্ষক-কর্মচারীদের জুন মাসের এমপিও অনুমোদন কমিটির সভা আগামীকাল বুধবার (১৭ জুন) অনুষ্ঠিত হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিতব্য সভায় সভাপতিত্ব করবেন অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ। মঙ্গলবার (১৬ জুন) মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। মাদরাসায় কোনো বিশেষ মানে যারা নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের আবেদনকারী তাদের জন্য আলাদা সভা হবে না, এক সভায় সবার জন্য।  

জানা গেছে, সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও (বকেয়াসহ), টাইম স্কেল বা সিলেকশন গ্রেড, বিএড স্কেল, প্রতিষ্ঠান প্রধান এবং সহকারী প্রধানদের অভিজ্ঞতার জন্য উচ্চতর স্কেল, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, এমপিও, বিভিন্ন পর্যায়ের শিক্ষক এবং তৃতীয় ও চর্তুথ শ্রেণির কর্মচারীদের এমপিও বিষয় নিয়ে আলোচনা করা হবে।

২০১৯ খ্রিষ্টাব্দের ২২ অক্টোবর মাদরাসার শিক্ষক-কর্মচারীদের এমপিওর আবেদন অনুমোদনে ২৭ সদস্য বিশিষ্ট নতুন এমপিও কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। প্রতিমাসে অন্তত: একটি সভা করে বেতন-ভাতা প্রাপ্তির আবেদনগুলো পর্যালোচনার মাধ্যমে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নতুন মেমিস সফটওয়্যারে এমপিওভুক্ত করতে কমিটিকে নির্দেশনা দেয়া হয়। তাই, প্রতিমাসেই এমপিওভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন মাদরাসা শিক্ষক-কর্মচারীরা।

পদাধিকার বলে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে কমিটির সভাপতি করা হয়। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, মাদরাসা শিক্ষা বোর্ড, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, এনটিআরসিএ, ব্যানবেইসের প্রতিনিধিসহ আঞ্চলিক উপপরিচালকরা মাদরাসার এমপিও কমিটিতে রয়েছেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website