মাদরাসার নামে চাঁদা আদায় করেই চলেছেন বরখাস্ত শিক্ষক - বিবিধ - দৈনিকশিক্ষা

মাদরাসার নামে চাঁদা আদায় করেই চলেছেন বরখাস্ত শিক্ষক

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

অভয়নগরের নওয়াপাড়া পৌরসভার নওয়াপাড়া হযরত আয়শা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসা ও এতিমখানার নামে রশিদ কেটে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। সম্প্রতি মাদরাসা থেকে অপসারিত সাবেক মুহতামীম মাওলানা জয়নুল আবেদীনের বিরুদ্ধে এই চাঁদা আদায়ের সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে মাদরাসা পরিচালনা কমিটির পক্ষে যুগ্ম সম্পাদক মো. আবদুস সালাম শেখ বাদি হয়ে শনিবার রাতে অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগসূত্রে জানা গেছে, নওয়াপাড়া হযরত আয়শা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসা ও এতিমখানাটি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অর্থায়নে পরিচালিত হয়ে আসছে। গত ৫ জানুয়ারি এলাকাবাসীর উপস্থিতিতে ও মতামতের ভিত্তিতে ওই মাদরাসার তৎকালিন মুহতামীম মাওলানা জয়নুল আবেদীনকে দুর্নীতি ও নারী কেলেঙ্কাকারির দায়ে অবসর (অব্যাহতি) দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 

ওই দিনই তাকে মাদরাসা থেকে অবসর দেয়া হলেও তিনি নওয়াপাড়া বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মাদরাসার নামে চাঁদা আদায় করতে থাকেন। গত ৩ ফেব্রুয়ারি তিনি অভয়নগর-নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন থেকে নওয়াপাড়া হযরত আয়শা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসা ও এতিমখানার নামে রশিদ কেটে দুইশত টাকা চাঁদা আদায় করেন। 

এছাড়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে তিনি চাঁদা আদায় করে আসছেন বলে অভিযোগ করা হয়েছে। অভিযোগে আরও বলা হয়েছে, সাবেক মুহতামীম মাওলানা জয়নুল আবেদীন নওয়াপাড়া বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সংগঠন থেকে ওই মাদরাসার নামে হাজার হাজার টাকা চাঁদা আদায় করে মাদরাাসার ভাবমূর্তি ক্ষুন্ন ও বর্তমান পরিচালনা কমিটিকে বিতর্কিত করার অপচেষ্টা করে চলেছেন। এ ধরণের একজন চাঁদাবাজের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে ওই অভিযোগপত্রে। 

 

একুশে পদকে দুই বানান ভুল - dainik shiksha একুশে পদকে দুই বানান ভুল স্থগিত ৪১ জেলার প্রাথমিকের নতুন শিক্ষকদের মার্চে পদায়নের উদ্যোগ - dainik shiksha স্থগিত ৪১ জেলার প্রাথমিকের নতুন শিক্ষকদের মার্চে পদায়নের উদ্যোগ সেই ৫ শিক্ষকের এমপিও স্থগিত - dainik shiksha সেই ৫ শিক্ষকের এমপিও স্থগিত করোনা ভাইরাস : বিদেশে না যাওয়াই ভালো, পরামর্শ আইইডিসিআরের - dainik shiksha করোনা ভাইরাস : বিদেশে না যাওয়াই ভালো, পরামর্শ আইইডিসিআরের সরকারি হচ্ছে আরও ৪ কারিগরি প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হচ্ছে আরও ৪ কারিগরি প্রতিষ্ঠান এসএসসি পরীক্ষার্থীকে কান ধরে দাঁড় করিয়ে রাখার অভিযোগ - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীকে কান ধরে দাঁড় করিয়ে রাখার অভিযোগ আটটি পরীক্ষা দেয়ার পর ধরা পড়ে প্রবেশপত্রে ভুল ছবি - dainik shiksha আটটি পরীক্ষা দেয়ার পর ধরা পড়ে প্রবেশপত্রে ভুল ছবি 'জাতীয় সংগীত গাইতে পারবেন না ৯০ শতাংশ এমপি' - dainik shiksha 'জাতীয় সংগীত গাইতে পারবেন না ৯০ শতাংশ এমপি' শিক্ষার্থীরাই মূল্যায়ন করছে এসএসসির খাতা - dainik shiksha শিক্ষার্থীরাই মূল্যায়ন করছে এসএসসির খাতা জাল নিবন্ধন ও দারুলের সনদধারী শিক্ষকের ৮ বছর এমপিও ভোগ! - dainik shiksha জাল নিবন্ধন ও দারুলের সনদধারী শিক্ষকের ৮ বছর এমপিও ভোগ! চাঁদাবাজির সময় হাতেনাতে গ্রেফতার ঢাবির দুই ছাত্র কারাগারে - dainik shiksha চাঁদাবাজির সময় হাতেনাতে গ্রেফতার ঢাবির দুই ছাত্র কারাগারে করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website