মাদরাসার রুটিনে স্কাউট ট্রুপ মিটিং অন্তর্ভুক্তির নির্দেশ - বিবিধ - Dainikshiksha

মাদরাসার রুটিনে স্কাউট ট্রুপ মিটিং অন্তর্ভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার ক্লাস রুটিনে স্কাউটিংয়ে নিয়মিত প্যাক, ট্রুপ ও ক্র মিটিং অন্তর্ভূক্তির নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। প্রতি বৃহস্পতিবার ৬০-৯০ মিনিট ব্যাপী প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংয়ের আয়োজন করতে বলা হয়েছে মাদরাসাগুলোকে। মঙ্গলবার (৮ জানুয়ারি) মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি চিঠি দেশের সব মাদরাসার প্রধানদের পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব। এ লক্ষ্য বাস্তবায়ন করা হয় মূলত প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংএর মাধ্যমে। তাই সকল মাদরাসায় প্রতি বৃহস্পতিবার সুবিধাজনক সময়ে ৬০-৯০ মিনিট ব্যাপী ট্রুপ ও ক্রু মিটিং আয়োজন ও বাস্তবায়ন করতে প্রতিষ্ঠান প্রধানদের বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। এছাড়া মিটিংয়ের সময় মাদরাসার ক্লাস রুটিনের অন্তর্ভূক্ত হবে বলেও জানানো হয়েছে চিঠিতে। স্কাউট পোশাকে স্কাউট ও রোভার স্কাউটের ক্লাসে অংশগ্রহণ করতে দিতেও প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে চিঠিতে।

অপরদিকে ট্রুপ ও ক্রু মিটিং বাস্তবায়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করে তা মনিটরিং করতেও বলা হয়েছে মাদরাসা প্রধানদের। 

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website