মাদরাসার রুটিনে স্কাউট ট্রুপ মিটিং অন্তর্ভুক্তির নির্দেশ - বিবিধ - Dainikshiksha

মাদরাসার রুটিনে স্কাউট ট্রুপ মিটিং অন্তর্ভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার ক্লাস রুটিনে স্কাউটিংয়ে নিয়মিত প্যাক, ট্রুপ ও ক্র মিটিং অন্তর্ভূক্তির নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। প্রতি বৃহস্পতিবার ৬০-৯০ মিনিট ব্যাপী প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংয়ের আয়োজন করতে বলা হয়েছে মাদরাসাগুলোকে। মঙ্গলবার (৮ জানুয়ারি) মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি চিঠি দেশের সব মাদরাসার প্রধানদের পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব। এ লক্ষ্য বাস্তবায়ন করা হয় মূলত প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংএর মাধ্যমে। তাই সকল মাদরাসায় প্রতি বৃহস্পতিবার সুবিধাজনক সময়ে ৬০-৯০ মিনিট ব্যাপী ট্রুপ ও ক্রু মিটিং আয়োজন ও বাস্তবায়ন করতে প্রতিষ্ঠান প্রধানদের বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। এছাড়া মিটিংয়ের সময় মাদরাসার ক্লাস রুটিনের অন্তর্ভূক্ত হবে বলেও জানানো হয়েছে চিঠিতে। স্কাউট পোশাকে স্কাউট ও রোভার স্কাউটের ক্লাসে অংশগ্রহণ করতে দিতেও প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে চিঠিতে।

অপরদিকে ট্রুপ ও ক্রু মিটিং বাস্তবায়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করে তা মনিটরিং করতেও বলা হয়েছে মাদরাসা প্রধানদের। 

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website