মাদরাসায় গ্রন্থাগারিক নিয়োগের যোগ্যতা সংশোধনের দাবি - মাদরাসা - দৈনিকশিক্ষা

মাদরাসায় গ্রন্থাগারিক নিয়োগের যোগ্যতা সংশোধনের দাবি

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা সংশোধনসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স শিক্ষার্থীরা। 'সমমান বঞ্চিত লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স শিক্ষার্থী জাতীয় পরিষদ' নামের একটি সংগঠনের ব্যানারে শুক্রবার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে মাদরাসার গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে আগের নীতিমালা অনুসারে সাধারণ ধারার শিক্ষার্থীদের সুযোগ দেয়ার দাবি জানান শিক্ষার্থী ও চাকরি প্রার্থীরা।

মানববন্ধনে সাধারণ ধারায় অনার্স-মাস্টার্স ডিগ্রি নিয়ে মাদরাসায় গ্রন্থাগারিক পদে নিয়োগ প্রত্যাশীদের পক্ষে চার দফা দাবি উপস্থাপন করা হয়। তাদের দাবিগুলো হলো, শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ২০১০ সংশোধিত ২০১৩ নীতিমালায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার সমমান বহাল রাখতে হবে, মাদরাসা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৫ ও ৩৫ নং কলামে মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতায় যে ফাযিল ও আরবি ধারার শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে তা দ্রুত সংশোধন করতে হবে, নীতিমালা সংশোধন না হওয়া পর্যন্ত মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগ বিজ্ঞপ্তি বন্ধ করতে হবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মাস্টার্স এবং লাইব্রেরিয়ান সায়েন্স অ্যান্ড ইনফরমেশনের উপরে কোর্স করা প্রার্থীদের মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক নিয়োগের আবেদন করার সুযোগ দিতে হবে।

এসময় বক্তারা দাবি করেন, 'আগামী ১৫ দিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে আমরা আমরণ অনশন ও অবস্থান কর্মসূচি দিতে বাধ্য হবো।'

মানববন্ধনে অংশ নেন আমিরুল ইসলাম, আউয়াল ফরাজী, আবু বকর সিদ্দিক, মো. সোহাগ হোনাইনসহ বেশ কয়েকজন চাকরি প্রত্যাশী।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website