মাদরাসা উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ - মাদরাসা - দৈনিকশিক্ষা

মাদরাসা উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

বন্দর নগরী চট্টগ্রামের পাহাড়তলীর সেগুনবাগান তালিমুল কোরআন মাদরাসা উচ্ছেদ করার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হাটহাজারী  ওলামা পরিষদ। শনিবার (১১ অক্টোবর) বিকেলে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী বাজার, কলেজ গেইট ও বাসস্টেশনসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 

পরিষদের সহসভাপতি মাওলানা মুফতি মুহাম্মদ আলী কাসেমীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ প্রধান আলোচক হিসেবে বক্তব্যে রাখেন উপজেলার পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ।

মাওলানা নাছির উদ্দিন মুনির বলেন , ১৯৯৬ খ্রিষ্টাব্দে এতিম-অসহায়, হতদরিদ্র ও পথশিশুদের নিরক্ষরতা দূরীকরণ,দ্বীনি শিক্ষা প্রদান ও নৈতিক গুণাবলি সম্পন্ন আদর্শবান নাগরিক সৃষ্টির লক্ষ্যে পাহাড়তলী সেগুনবাগানস্থ ধর্মপ্রাণ মুসলমানদের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠিত হয় সেগুনবাগান তালিমুল কোরআন মাদ্রাসা ও মসজিদ কমপ্লেক্স। যা বাংলাদেশের অন্যতম বৃহৎ প্রসিদ্ধ হিফজুল কুরআন মাদ্রাসা। মাদ্রাসাটিতে শতাধিক শাখা প্রতিষ্ঠান রয়েছে। কিন্ত মসজিদ না থাকায় হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার ধর্মপ্রাণ মুসলিম জনসাধারণ খোলা আকাশের নিচে নামায আদায় করে থাকে। মাদরাসাটি উচ্ছেদ করলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, মাওলানা নছিম উদ্দিন, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা শফিউল্লাহ, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা মাহমুদ হোসাইন, মুফতি মনসুরুল হক জিহাদী, মাওলানা এমরান সিকদার, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা এনায়েতউল্লাহ, রেজাউল করিম ও নিজাম সাইয়্যিদ প্রমুখ।

৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা - dainik shiksha র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website