মাদরাসা শিক্ষার্থীদের উগ্রবাদবিরোধী রচনা প্রতিযোগিতা - মাদরাসা - Dainikshiksha

মাদরাসা শিক্ষার্থীদের উগ্রবাদবিরোধী রচনা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক |
মাদরাসা শিক্ষার্থীদের জন্য উগ্রবাদবিরোধী রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
 
শনিবার (২৫ মে) এ বিষয়ে গণমাধ্যমে এক বিবৃতি দেয় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।
 
বিবৃতিতে ডিএমপি জানায়, বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধী প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় আগামী ২৫ জুন থেকে ১ জুলাই সপ্তাহব্যাপী ‌‌‌‘সহিংস উগ্রবাদবিরোধী সচেতনতা সপ্তাহ’ পালন করবে ডিএমপি। এ উদ্দেশ্যে মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে সহিংস উগ্রবাদবিরোধী সচেতনতা সৃষ্টির জন্য ‘সন্ত্রাসবাদ প্রতিরোধে ইসলামী শিক্ষা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
 
নিয়ম-কানুন
 
ডিএমপি জানায়, রচনাটি সর্বোচ্চ ৫ হাজার শব্দের মধ্যে সম্পূর্ণ বাংলায় লিখতে হবে। তবে উদ্ধৃতির ক্ষেত্রে বিদেশি ভাষা ব্যবহার করা যাবে। কিন্তু উদ্ধৃতির বাংলা অনুবাদ করে দিতে হবে। এফোর (A4) সাইজের সাদা কাগজে নিজ হাতে অথবা এমএস ওয়ার্ডে কম্পিউটার কম্পোজ (সুতনিএমজে ফন্ট) করে পাঠাতে হবে। এ ক্ষেত্রে ফন্ট সাইজ অবশ্যই ১২ এবং লাইন স্পেস ১ দশমিক ৫ হতে হবে।
 
লেখার সঙ্গে নিজের, অভিভাবকের, নিজ শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, বর্ষ, রোল, শাখা এবং মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। প্রতিযোগিদের শিক্ষা প্রতিষ্ঠান প্রদত্ত আইডি কার্ড ও দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি পাঠাতে হবে।
 
কোথায় পাঠাতে হবে?
 
রচনা ডাকযোগে, কুরিয়ারে অথবা ইমেইলে পাঠানো যাবে। ইমেইলে পাঠানোর ঠিকানা : [email protected]। ডাক অথবা কুরিয়ারে পাঠাতে হবে ‘উপ-পুলিশ কমিশনার, কাউন্টার টেরোরিজম বিভাগ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ইউনিট, ৩৬ মিন্টো রোড ঢাকা’ এই ঠিকানায়।
 
ডাক অথবা কুরিয়ারে রচনা পাঠানোর ক্ষেত্রে খামের ওপর অবশ্যই ‘সহিংস উগ্রবাদবিরোধী সচেতনতা সপ্তাহ’ উল্লেখ করতে হবে বলে জানিয়েছে ডিএমপি।
প্রাথমিক শিক্ষকরা ৩৬ হাজার টাকা বেতন পান : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক শিক্ষকরা ৩৬ হাজার টাকা বেতন পান : গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘শিক্ষা প্রশাসনে জামাতীরা বহাল, কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে পরীক্ষা দিতে হয়’ - dainik shiksha ‘শিক্ষা প্রশাসনে জামাতীরা বহাল, কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে পরীক্ষা দিতে হয়’ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল দেখুন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল দেখুন বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website