মাদরাসা সরকারিকরণের দাবি - মাদরাসা - দৈনিকশিক্ষা

মাদরাসা সরকারিকরণের দাবি

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে উপজেলা পর্যায়ে একটি করে স্কুল-কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারিকরণ না করায় শিক্ষায় ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের নেতারা। তাই মাদরাসা সরকারিকরণের দাবি জানিয়েছেন তাঁরা। একইসাথে বিশ্ব শিক্ষক দিবসকে সরকারিভাবে পালন করার আহ্বান জানান তাঁরা। শনিবার (৫ অক্টোবর) বিকেলে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের আলোচনা সভায় এ দাবি জানান মাদরাসা শিক্ষকরা। 

সভার প্রধান বক্তা ও সংগঠনের সভাপতি মো. হারুন অর রশিদ সব শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ, এমপিওভুক্ত শিক্ষকদের বদলি, উচ্চতর গ্রেড-টাইমস্কেল প্রদান ও সহকারী অধ্যাপক পদে পদোন্নতির অনুপাত প্রথা বাতিল করার দাবি জানান। সভায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ‘সারাদেশে উপজেলা পর্যায়ে একটি করে স্কুল-কলেজ সরকারিকরণ করা হয়েছে। তবে, একটি মাদরাসাও সরকারিকরণ করা হয়নি। এতে, শিক্ষায় ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি হয়েছে।’ তাই মাদরাসা সরকারিকরণ করার দাবি জানান তিনি।

আরও দেখুন: বিশ্ব শিক্ষক দিবস উদযাপন শুরু হলো যেভাবে (ভিডিও)

সভায় বক্তারা, মাদরাসা শিক্ষা সরকারিকরণের জোর দাবি তোলেন। এছাড়া বিশ্ব শিক্ষক দিবস সরকারিভাবে পালন করার আহ্বান জানান।

কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মেহেদী হাসান সরকারের সঞ্চালনায় সভায় আলোচনা করেন সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ শান্ত ইসলাম, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, সহ অর্থ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। 

ঢাবির ক ইউনিটে ভর্তি পরীক্ষার ফল স্থগিত - dainik shiksha ঢাবির ক ইউনিটে ভর্তি পরীক্ষার ফল স্থগিত এমপিওভুক্তিতে রাজনৈতিক বিবেচনার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha এমপিওভুক্তিতে রাজনৈতিক বিবেচনার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী (ভিডিও) প্রাথমিক শিক্ষকদের গ্রেড পরিবর্তন: ফের প্রস্তাব যাচ্ছে অর্থ মন্ত্রণালয়ে - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের গ্রেড পরিবর্তন: ফের প্রস্তাব যাচ্ছে অর্থ মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা - dainik shiksha শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী - dainik shiksha ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website