please click here to view dainikshiksha website

মাদারীপুরে বিনামূল্যের বই বিতরণ

নিত্যানন্দ হালদার, মাদারীপুর | জানুয়ারি ১, ২০১৬ - ৭:২৩ অপরাহ্ণ
dainikshiksha print

মাদারীপুর জেলার ১০১৫টি প্রাথমিক বিদ্যালয় ও ১৫৯টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ করা হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় শহরের পৌর অফিস সংলগ্ন মডেল প্রাথমিক বিদ্যালয়ে এবং বেলা ১২টায় ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস। শুক্রবার বন্ধের দিনে নতুন বই হাতে পেয়ে খুশি শিক্ষার্থীরা ও অভিভাবকরা।

এবার জেলায় প্রাথমিক পর্যায়ে সাড়ে ৯ লাখ ও মাধ্যমিক পর্যায়ে ২ লাখ বই বিতরণ করা হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আবদুল লতিফ মিয়া, সাংবাদিক শাহজাহান খান, গোলাম মাওলা আকন্দ প্রমুখ।

এছাড়াও সকাল সাড়ে নয়টায় শিবচর উপজেলাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. রেজাউল করিম তালুকদার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান আহম্মেদ পৌর এলাকার শেখ ফজিলাতুন্নেছা পাইলট বিদ্যালয়ে শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন।

কালকিনি উপজেলাতে মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন ইউএনও শাম্মী আক্তার।

রাজৈর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সকালে রাজৈর পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সির সভাপতিত্বে বই উৎসবে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন রাজৈর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান, রাজৈর উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান মিয়া,রাজৈর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আঃ সবুর মিয়া,এইচএম আজিজুল হক।

অন্যদিকে দুপুরে রাজৈর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসবের আয়োজন করা হয়। রাজৈর পৌর মেয়র শামীম নেওযাজ মুন্সির সভাপতিত্বে বই উৎসবে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন রাজৈর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান,ভাইচ চেয়ারম্যান শান্তি রঞ্জন দাস ও রাজৈর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সঞ্জীব কুমার বালা। রাজৈর উপজেলার ২০হাজার ৫৭৫ জন ছাত্র/ছাত্রীর মধ্যে ২ লাখ ৮৩ হাজার ৫৫১ কপি বই বিতরণ করা হয়।

মাদারীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম জানান, জেলার চারটি উপজেলায় বই এর মোট চাহিদা ছিল ৯লাখ ৫৬ হাজার ৭শত। চাহিদা মোতাবেক জেলার অধিকাংশ ছাত্র/ছাত্রীদের মধ্যে বই বিতরন করা হয়েছে।যা সামান্য কিছু বাকি আছে,তা আগামী সপ্তাহের মধ্যে বিতরন করা সম্ভব হবে বলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৈনিক শিক্ষা ডটকমকে জানান।

মাদারীপুর জেলা শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, উৎসবমুখর পরিবেশে জেলার চারটি উপজেলায় শিক্ষার্থীদের মধ্যে প্রায় ২০ লাখ কপি বই বিতরণ করা হয়। বইএর কোন ঘাটতি নেই বলে শিক্ষা কর্মকর্তা জানান।


সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন