মাদ্রাসায় তালা ঝুলিয়ে সুপার উধাও - মাদরাসা - Dainikshiksha

মাদ্রাসায় তালা ঝুলিয়ে সুপার উধাও

নওগাঁ প্রতিনিধি |

নতুন নিয়োগপ্রাপ্ত সুপারিন্টেনডেন্টের কাজে যোগদান বাধাগ্রস্ত করতে মাদ্রাসায় তালা লাগিয়ে পালিয়েছেন ভারপ্রাপ্ত সুপার খাজা আহাম্মেদ। নওগাঁ জেলার মান্দায় সোমবার (১৯ মার্চ) সকাল ১০টার সময় দেউল দূর্গাপুর আল-আরাবিয়া দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে।
এর ফলে শিক্ষাথী ক্লাস করতে এসে বিপাকে পড়ে যায়। আর মাদ্রাসার অন্য শিক্ষকরা এসেও প্রতিষ্ঠানে ঢুকতে না পেরে বাইরে দাঁড়িয়ে থাকেন।। এদিকে সুপার সুপারিন্টেনডেন্ট খাজা আহাম্মেদ মাদ্রাসায় তালা ঝুলিয়ে উধাও হয়ে যাওয়ায় ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার বিঘ্ন ঘটে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যকর উত্তেজনা সৃষ্টি হয়েছে।

মাদ্রাসায় তালা ঝুলানো এবং অফিস কক্ষের সামনে ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্ট খাজা আহাম্মেদ স্বাক্ষরিত ছুটির নোটিশ ঝুলানো রয়েছে। মাদ্রাসা বন্ধ থাকায় ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারী এবং অভিভাবকদের মাঠে অবস্থান করতে দেখা গেছে। এঘটনায় অভিভাবক ও এলাকাবাসী ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্ট খাঁজা আহাম্মেদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।

ওই প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক আব্দুর রহমান বলেন, মাদ্রাসায় এসে তালাবন্ধ দেখে জানতে পারলাম ছুটি ঘোষণা করা হয়েছে, ছুটির ব্যাপারে আমি কিছুই জানি না। ঘটনার বিবরণে জানা যায়, গত ১২ই মার্চ উক্ত প্রতিষ্ঠানে সুপারিন্টেনডেন্ট পদে সুষ্ঠুভাবে দায়িত্ব পরিচালনার জন্য জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন স্বাক্ষরিত নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালনের আদেশ পান সুপারিন্টেনডেন্ট আব্দুল মান্নান। সোমবার (১৯ মার্চ) সুপারিন্টেনডেন্ট আব্দুল মান্নান যোগদান করে দায়িত্ব বুঝিয়ে নিতে গেলে এ ঘটনার শিকার হন।

ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্ট খাঁজা আহাম্মেদের সাথে যোগাযোগ করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

এই বিষয়ে মান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাদ্রাসায় তালাবন্ধ রয়েছে এবং স্থানীয়রা বিক্ষোভ মিছিল করেছে বলে মৌখিকভাবে শুনেছি। এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকেও পাওয়া যায়নি।

কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে - dainik shiksha ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ - dainik shiksha এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ বিএড পরীক্ষার সূচি - dainik shiksha বিএড পরীক্ষার সূচি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা - dainik shiksha অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website