মাদ্রাসা বোর্ডে রদবদল আসন্ন - বদলি - Dainikshiksha

মাদ্রাসা বোর্ডে রদবদল আসন্ন

নিজস্ব প্রতিবেদক |

অদক্ষ, বউ পেটানো, দুর্নীতিবাজ আর জামাত-শিবিরপন্থীদের খপ্পড় থেকে মুক্ত হচ্ছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড।  তিন বছরের বেশি সময় যাবত মাদ্রাসাবোর্ডে প্রেষণে কর্মরত থাকা শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অন্যত্র বদলি করার সুপারিশ কার্যকর না হওয়ায় ক্ষুব্ধ হয়েছে সরকারের উপরিমহল। অন্যত্র বদলি করতে গত বছরের ৩০ জুলাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইনকে চিঠি দিয়ে অনুরোধ করেন মাদ্রাসা বিভাগের সচিব মো: আলমগীর। শিক্ষা মন্ত্রণালয়ে দুটি বিভাগ হলেও শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বদলির ক্ষমতা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের কাছেই রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাকে বলেন, জামাত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীকে ১০ বছর বয়সে দালিখ পাসের সনদ বানিয়ে দেয়ার প্রক্রিয়ায় যুক্ত থাকা  শিবিরপন্থী শিক্ষা ক্যাডার কর্মকর্তা সালেহ উদ্দিনকে গত বছর ওএসডি করা হলেও হলেও অদ্যাবধি তাঁকে বোর্ডেই দেখা যায়। কেন কলেজে পদায়ন করা হচ্ছে না সালেহ উদ্দিনকে তা এক রহস্য বলে মনে করছেন শিক্ষা খাত সংশ্লিষ্টরা।

বোর্ডের কর্মচারি সমিতির একজন নেতা দৈনিকশিক্ষাকে জানান, আট বছর যাবত মাদ্রাসাবোর্ডে কর্মরত একজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা বিশ্ববিদ্যালয় জীবনে ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলেও আশ্চর্যজনকভাবে  তিনি বোর্ডে ছাত্রশিবিরপন্থী কর্মকর্তাদের দ্বারা পরিচালিত হচ্ছেন। একটি সংস্থার প্রতিবেদনে উল্লেখ করা হয়, ‘এই কর্মকর্তা উপজেলা সদরে একটি করে কলেজ সরকারিকরণের বিপক্ষে কাজ করছেন। শিবিরপন্থী সংবাদকর্মীদের পৃষ্ঠপোষকতা করছেন।”

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website