মাধবপুরে জিম্মি করে কলেজে শিক্ষার্থী ভর্তি - কলেজ - Dainikshiksha

মাধবপুরে জিম্মি করে কলেজে শিক্ষার্থী ভর্তি

হবিগঞ্জ প্রতিনিধি |

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের জিম্মি করে ভর্তির অভিযোগ পাওয়া গেছে। ওই প্রতিষ্ঠান থেকে এসএসসি পাস করা শিক্ষার্থীদের মার্কশিট ও প্রশংসাপত্র আটকে রাখা হচ্ছে। ফলে তারা অন্য কলেজে ভর্তি হতে পারছে না।

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে হয়। ফলাফলের ভিত্তিতে বোর্ড কর্তৃপক্ষ কলেজ নির্ধারণ করে দেয়। শনিবার (৩০ জুন) কলেজে ভর্তির শেষ দিন। চৌমুহনী স্কুল অ্যান্ড কলেজ থেকে পাস করা অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন করার পর ভালো কলেজে ভর্তির জন্য বিবেচিত হয়েছে। কিন্তু চৌমুহনী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহন মিয়া প্রয়োজনীয় কাগজপত্র আটকে রাখায় তাদের ভর্তির বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে।

কলেজের গভর্নিং বডি ও চৌমুহনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার ভূঞা জানান, এ প্রতিষ্ঠানে অন্য কোনো স্থান থেকে শিক্ষার্থী আসে না বলে এমনটা করা হচ্ছে। তা ছাড়া এ কলেজে শিক্ষার মানও খারাপ নয়।

সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুছ জানান, কোনো প্রতিষ্ঠানের এভাবে শিক্ষার্থীদের জিম্মি করার এখতিয়ার নেই।

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website