মাধ্যমিকের ইংরেজি বিষয়ের নতুন মান বন্টন - 1

মাধ্যমিকের ইংরেজি বিষয়ের নতুন মান বন্টন

তানজিম আহমদ দিগন্ত |

ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ইংরেজি ১ম পত্রের নতুন মান বন্টন ঘোষণা করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড। ইংরেজি ২য় পত্রের নম্বর বন্টন আগের মতোই থাকবে।

চলতি ২০১৬ খ্রিস্টাব্দে যারা নবম শ্রেণির শিক্ষার্থী তারাই ২০১৭ খ্রিস্টাব্দে দশম শ্রেণিতে এবং ২০১৮ খ্রিস্টাব্দের এসএসসি পরীক্ষার্থী হবেন। নতুন নম্বর বন্টনে লিসেনিংয়ের জন্য ১০ ও স্পিকিংয়ের জন্য ১০ রাখা হয়েছে। তবে, পাবলিক পরীক্ষায় লিসেনিং ও স্পিকিং কার্যকর না হয়ে অভ্যন্তরীণ বার্ষিক পরীক্ষায় কার্যকর হবে।

পাঠ্যপুস্তকবোর্ডের সদস্য (পাঠ্যপুস্তক) ও দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক রতন সিদ্দিকী দৈনিকশিক্ষাডটকমকে নতুন মান বন্টনের বিষয়টি আজ বুধবার নিশ্চিত করেছেন।

সারাদেশ থেকে দৈনিকশিক্ষার পাঠকরা নতুন মানবন্টন জানতে চেয়েছেন।

নবম-দশম শ্রেণির জন্য মানবন্টন ছবিতে দেখুন:

English marks distribution 2

ষষ্ঠ ও ৭ম শ্রেণির মান বন্টন ছবিতে দেখুন :  

English marks distribution 1

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website