মানসম্মত শিক্ষায় শিক্ষকদের ভূমিকাই মুখ্য: শিক্ষামন্ত্রী - বিবিধ - Dainikshiksha

মানসম্মত শিক্ষায় শিক্ষকদের ভূমিকাই মুখ্য: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের সব উন্নয়নই ব্যর্থ হবে যদি আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা দিতে না পারি। কারণ, শিক্ষাই সব কিছুর মূল। এই বিষয়ে শিক্ষকদের ভূমিকাই মুখ্য। শুক্রবার (২২ মার্চ) সকালে ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কারমাইকেল কলেজের ছাত্র সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। 

শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, অনেক সময় লক্ষ্য করা যায় শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা প্রাইভেট না পড়লে ফেল করিয়ে দেন, যা খুবই অনৈতিক। আমাদেরকে এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশে আরও বলেন, রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আমাদের বীর সেনানী মুক্তিযোদ্ধাদের মতো রক্ত দিতে হচ্ছে না। শুধু একটু দেশটাকে ভালোবাসেন। নিজের উপর অর্পিত দায়িত্বটা ঠিকভাবে পালন করেন।

শিক্ষামন্ত্রী বলেন, সর্বোচ্চ মূল্য দিয়ে অর্জিত আমাদের দেশের এই স্বাধীনতা। ত্রিশ লক্ষ মানুষ জীবন দিয়েছে আমাদের এই স্বাধীনতার জন্য। শহীদরা স্বপ্ন দেখেছিলেন একটি উন্নত ও সমৃদ্ধ জাতির। শেখ হাসিনার সরকার সেই উন্নত দেশ গড়ার লক্ষ্যে রূপকল্প ২০৪১ বাস্তবায়নে কাজ করছে। দেশের প্রায় সব সেক্টরে ব্যাপক উন্নয়ন হচ্ছে।
  
কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শেখ আনোয়ার হোসেন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত - dainik shiksha ২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website