মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা ‘লকডাউন’ ঘোষণা - বিবিধ - দৈনিকশিক্ষা

মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা ‘লকডাউন’ ঘোষণা

মানিকগঞ্জ প্রতিনিধি |

এক ব্যক্তি নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা লকডাউন করেছে উপজেলা প্রশাসন। ৬০ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলার মধ্য কাইচাইল গ্রামে। তিনি তাবলীগ জামাতের একটি দলের সঙ্গে সিঙ্গাইর এসেছিলেন।

ওই ব্যক্তি ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) ইনস্টিটিউটের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া ওই ব্যক্তির সংস্পর্শে আসা তাবলীগ জামাতের ১২ সদস্য, মসজিদের ইমাম ও তাদের পরিবারের সদস্যসহ এ পর্যন্ত মোট ২৯ জনকে তাদের বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সিঙ্গাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বলেন, ১২ দিন ধরে তাবলীগ জামাতের ১৩ সদস্যের একটি দল সিঙ্গাইর পৌর এলাকার আজিমপুর নয়াডিঙ্গীতে ‘বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ্ মাদ্রাসা’ নামের একটি প্রতিষ্ঠানের মসজিদে অবস্থান করে।

গত ২৪ মার্চ ফরিদপুর থেকে তাবলীগ জামাতের এই দলটি এসেছে। কয়েক দিন আগে তাদের মধ্যে একজনের সর্দি, জ্বর ও কাশি হয়।

ইউএনও বলেন, শুক্রবার রাতে ঢাকায় আইইডিসিআরে গিয়ে তিনি পরীক্ষা করান। শনিবার রাত ১১টার দিকে তার শরীরে করোনা ভাইরাস পজেটিভ শনাক্তের বিষয়টি নিশ্চিত করে আইইডিসিআর। এর পর থেকে তাকে আইইডিসিআর পরিচালিত আইসোলোশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

“আইইডিসিআর থেকে শনিবার রাত ১২টার দিকে এ খবর জানানোর পর সিঙ্গাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়।”

লকডাউন কার্যকর করতে পৌর এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন সিঙ্গাইর থানার ওসি আব্দুস সাত্তার।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website