মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে রাজবাড়ীতে বিকাশের কর্মশালা - বিবিধ - Dainikshiksha

মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে রাজবাড়ীতে বিকাশের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক |

মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  সম্প্রতি রাজবাড়ী জেলার বিকাশ এজেন্ট ও ডিস্ট্রিবিউটরদের জন্য কর্মশালা আয়োজন করে বিকাশ লিমিটেড। কর্মশালায় বিকাশ এজেন্ট, ডিস্ট্রিবিউটর সহ স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

টাকা স্থানান্তরের জনপ্রিয় মাধ্যম মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মাধ্যমে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিকাশ এজেন্টদের করণীয়, বাংলাদেশ পুলিশ বাহিনীর সাথে তাদের যোগাযোগ, এ ধরনের কাজের ঝুঁকি এবং বিকাশ ও পুলিশ বাহিনীর যৌথ কাজের ক্ষেত্র সমূহ সম্পর্কে কর্মশালায় বিস্তারিত আলোচনা করা হয়। 

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলার পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, বিপিএম, এবং বিকাশ লিমিটেডের হেড অব এক্সর্টানাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম।

কর্মশালায় আসমা সিদ্দিকা মিলি বলেন, গ্রামের যেসব সাধারণ মানুষের ব্যাংক একাউন্ট নেই তাদের জন্য বিকাশ আশীর্বাদ। বিকাশের মাধ্যমে মানুষ সেবা পাচ্ছে। সুতরাং এজেন্টেদের সৎ উদ্দেশ্য নিয়ে যথাযথভাবে আইন মেনে ব্যবসা পরিচালনা করতে হবে। লেনদেনে কোন ধরনের অনিয়ম দেখলে স্থানীয় পুলিশকে অবহিত করার  জন্য এজেন্টদের পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য এর আগে বিকাশ এর উদ্যোগে, ধারাবাহিক ভাবে দেশের বিভিন্ন জেলায় এই কার্যক্রম পরিচালিত হয়েছে। 

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website