মারা গেলেন ধর্ষণের শিকার কলেজছাত্রী ইয়াসমিন - কলেজ - Dainikshiksha

মারা গেলেন ধর্ষণের শিকার কলেজছাত্রী ইয়াসমিন

দৈনিকশিক্ষা ডেস্ক |

চেতনাটাই কেড়ে নিয়েছিল দুর্বৃত্ত। তাই সম্ভ্রম বাঁচাতে পারেননি। হাসপাতালের বিছানায় চলছিল প্রাণযুদ্ধ। সেই লড়াইয়েও হার। চার দিনের মাথায় চারদিক নিস্তব্ধ করে চলে গেলেন সেই দেশে, যেখান থেকে আর ফেরা যায় না।

বাঁচতে পারলেন না নেত্রকোনার পূর্বধলার কলেজছাত্রী ইয়াসমিন আক্তার। গত রোববার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। এদিকে বিয়ের টোপ ফেলে নোয়াখালীর কবিরহাটে আরেক কলেজছাত্রীকে ধর্ষণ করেছে এক যুবক। বরিশালের উজিরপুরে ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধূকে কুপিয়েছে এক দুর্বৃত্ত। ইউপি সদস্যের সহযোগিতায় ঢাকার ধামরাইয়ে ফুফা ধর্ষণ করেছেন স্কুলছাত্রীকে। গাইবান্ধার গোবিন্দগঞ্জে আরেক স্কুলছাত্রীকে ধর্ষণের খবর পাওয়া গেছে। পটুয়াখালীর কলাপাড়ায় মানসিক ভারসাম্যহীন নারী ও সুনামগঞ্জের ধর্মপাশায় বাক্প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এদিকে দিনাজপুরের হাকিমপুরে শিশু ধর্ষণের ঘটনায় আটক করা হয়েছে একজনকে। ঝিনাইদহের কালীগঞ্জে এক বৃদ্ধের বিরুদ্ধে শিশু ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। লক্ষ্মীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে।

প্রতিনিধিদের পাঠানো খবর :

পূর্বধলা (নেত্রকোনা) : নেত্রকোনা সদরের আবু আব্বাছ ডিগ্রি কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন ইয়াসমিন আক্তার (২২)। তিনি পূর্বধলার বৈরাটি ইউনিয়নের খামারহাটি গ্রামের খুরশেদ আলমের মেয়ে। এ ঘটনার সঙ্গে জড়িত নুরুল ইসলাম আলমগীরকে (২৪) গত রোববার রাতে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, ইয়াসমিন গত বুধবার বই কিনতে শ্যামগঞ্জ বাজারে যান। পরে তার পূর্বপরিচিত নেত্রকোনা সদর উপজেলার শ্রীপুর গ্রামের হাসিম উদ্দিনের ছেলে নুরুল ইসলাম আলমগীর তাঁকে অপহরণ করে ময়মনসিংহের তারাকান্দার বঙ্গবন্ধু কলেজ রোড এলাকার একটি বাসায় নিয়ে যায়। সেখানে নুরুল ইসলাম মেয়েটিকে চেতনানাশক ওষুধ খাইয়ে রাতভর ধর্ষণ করে। পরদিন বৃহস্পতিবার মেয়েটির মা-বাবাকে খবর দিয়ে শ্যামগঞ্জ রেলগেটে রেখে নুরুল পালিয়ে যায়। পরে তাঁকে উদ্ধার করে নেত্রকোনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাঁকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত রোববার ইয়াসমিন মারা যান।

পূর্বধলা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, ইয়াসমিনের লাশ ময়নাতদন্তের পর পারিবারিকভাবে দাফন করা হয়েছে। এ ঘটনায় নুরুল ইসলামসহ অচেনা আরো তিনজনকে আসামি করে পূর্বধলা থানায় মামলা হয়েছে। মামলার প্রধান আসামি নুরুল ইসলামকে গ্রেফতার করে গতকাল সোমবার নেত্রকোনা কারাগারে পাঠানো হয়েছে।

নোয়াখালী : কবিরহাটের চাপরাশিরহাট ইউনিয়নে সাইফুর রহমান (২৭) নামের এক যুবকের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে এক কলেজছাত্রীকে (২৪) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল সকালে ওই ছাত্রী বাদী হয়ে কবিরহাট থানায় মামলা করেছেন। অভিযুক্ত সাইফুর কবিরহাটের পূর্ব ফতেজঙ্গপুর গ্রামের সেকান্তর মিয়ার ছেলে। কবিরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) টমাস বড়ুয়া জানান, ভিকটিমের অভিযোগের ভিত্তিতে সাইফুরকে গ্রেফতারের জন্য অভিযান চলছে। ডাক্তারি পরীক্ষার জন্য ওই ছাত্রীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আগৈলঝাড়া (বরিশাল) : উজিরপুরে ধর্ষণে ব্যর্থ হয়ে এক গৃহবধূকে কুপিয়ে রক্তাক্ত করেছে এক দুর্বৃত্ত। ওই গৃহবধূ বাদী হয়ে গত রোববার অভিযুক্ত রায়হান হাওলাদারের (৩০) বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। জানা যায়, উজিরপুরের শোলক ইউনিয়নের মধ্য ধামুরা গ্রামের কামরুল হাওলাদারের ছেলে রায়হান হাওলাদার একই এলাকার এক গৃহবধূকে উত্ত্যক্ত করে আসছিল। কাজের কারণে গৃহবধূর স্বামীকে রাতে প্রায়ই বাইরে থাকতে হয়। গত শুক্রবার রাতে স্বামী বাসায় না থাকায় গৃহবধূ তাঁর পাঁচ বছরের ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়েন। এ সুযোগে গভীর রাতে রায়হান হাওলাদার গৃহবধূর ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা চালায়। ধর্ষণে ব্যর্থ হলে রায়হান তাঁকে ধারালো দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত করে পালিয়ে যায়। গৃহবধূর চিৎকারে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ব্যাপারে উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল জানান, মামলা প্রক্রিয়াধীন। অভিযুক্ত রায়হানকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে এক স্কুলছাত্রীকে প্রেমিকের সঙ্গে বিয়ে দেয়ার কথা বলে তার ফুফা ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত রোববার রাতে ধামরাই থানায় ধর্ষিতার মা বাদী হয়ে দুজনকে আসামি করে মামলা করেছেন। এর আগে ধর্ষককে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন স্থানীয় ইউপি সদস্য প্রভাত মালু। তাঁকে (প্রভাত মালু) এ মামলায় আসামিকে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন বলে উল্লেখ করা হয়েছে। অভিযুক্ত ফুফা নান্নার ইউনিয়নের ঘোড়াকান্দা গ্রামের মৃত হায়দার সরদারের ছেলে এবং প্রেমিক একই গ্রামের আবুল কালামের ছেলে নাহিদ হোসেন (২২)। আসামিরা সবাই পলাতক রয়েছে।

গাইবান্ধা : প্রতিবেশী লিটন মিয়ার বিরুদ্ধে গোবিন্দগঞ্জের শহরগছি হাই স্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শাখাহার ইউনিয়নের পারইল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে গতকাল তিনজনকে অভিযুক্ত করে গোবিন্দগঞ্জ থানায় ধর্ষণ মামলা করেছেন।

হিলি (দিনাজপুর) : হাকিমপুরের পল্লীতে ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে সাগর মিয়া কলা (২০) নামের একজনকে আটক করেছে পুলিশ। সাগর জয়পুরহাটের পাঁচবিবির বিনধারা গ্রামের আব্দুল মালেকের ছেলে। এ ঘটনায় শিশুটির মা পাঁচবিবি উপজেলার বিনধারা গ্রামের আব্দুল মালেকের ছেলে সাগর মিয়ার নামে গত রোববার রাতে হাকিমপুর থানায় মামলা করেন। গতকাল সকালে সাগরকে তার বাসা থেকে আটক করা হয়।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জের রাখালাগাছি ইউনিয়নের নওদাগা বহিরগাছী গ্রামে আনসার আলী (৬০) নামের এক বৃদ্ধের বিরুদ্ধে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গুরতর অসুস্থ অবস্থায় শিশুটিকে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলাপাড়া (পটুয়াখালী) : মানসিক ভারসাম্যহীন এক নারীকে ধর্ষণের অভিযোগে আমিরুল মুন্সি (৪৫) নামের এক অটোচালককে স্থানীয়রা আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। গত রোববার রাতে পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা প্রফুল্ল ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের কাছের একটি জঙ্গলে আমিরুল মুন্সি ওই নারীকে ধর্ষণ করে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গতকাল দুপুরে আসিবুল হাসান নামের এক যুবককে শহরের ঝুমুর সিনেমা এলাকা থেকে আটক করেছে পুলিশ। স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে ওই ছাত্রীর বাবা গত ৭ আগস্ট রাতে বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে লক্ষ্মীপুর পৌরসভার আটিয়াতলী এলাকার শাহজাহানের ছেলে আসিবুল হাসান, জহিরের ছেলে নাজিম, ইমান উদ্দিনের ছেলে সজিব, নুরুজ্জামানের ছেলে মান্নাসহ অচেনা আরো পাঁচজনকে আসামি করা হয়।

হাওরাঞ্চল : সুনামগঞ্জের ধর্মপাশায় বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে আট বছরের বাক্প্রতিবন্ধী এক শিশুকে ধর্ষণ করেছে রুমালী (১৮) নামের এক যুবক। গত রোববার রাতে উপজেলা সদরের ধর্মপাশা পূর্বপাড়া গ্রামের আইন উদ্দিনের নির্মাণাধীন একটি পরিত্যক্ত ভবনে এ ঘটনা ঘটে। রুমালী উপজেলা সদর ইউনিয়নের ধর্মপাশা পূর্বপাড়া গ্রামের খোকন চৌধুরীর ছেলে। এ ঘটনায় ওই রাতেই ওই শিশুর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্মপাশা থানায় মামলা করেছেন। এ ঘটনার পর রুমালী এলাকা ছেড়ে পালিয়েছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website