মালালাকে সম্মাননা দিল হার্ভার্ড - বিবিধ - Dainikshiksha

মালালাকে সম্মাননা দিল হার্ভার্ড

দৈনিকশিক্ষা ডেস্ক |

নোবেলজয়ী মালালা ইউসুফজাই বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের সম্মাননা পেয়েছেন নারী শিক্ষার প্রচারে কাজ করার জন্য। হার্ভাডের কেনেডি স্কুল থেকে গ্লিটসম্যান পুরস্কার গ্রহণ করেছেন তিনি। এ পুরস্কারের অর্থমূল্য ১ লাখ ২৫ হাজার ডলার। 

গ্লিটসম্যান পুরস্কারের জন্য ২১ বছর বয়সী মালালাকে বেছে নেয়ার কারণ হিসেবে হার্ভাড জানায়, মালালার গল্প বিশ্বের অন্যান্য ছেলে-মেয়ের উৎসাহিত করেছে।

সব শিশু যাতে নির্বিঘ্নে স্কুল যেতে পারে সে বিষয়ে সচেতনতা তৈরিতে কাজ করায় বৈশ্বিকভাবে আলোচিত হন মালালা। ২০১৪ খ্রিস্টাব্দে মালালা সর্বকনিষ্ঠ হিসেবে শান্তিতে নোবেল লাভ করেন। কিশোরী বয়সে মালালা তালেবানদের হামলার লক্ষবস্তু হয়েছিলেন। পরে তিনি মালালা ফান্ড নামে একটি অলাভজনক সংস্থা গড়ে তোলেন। বর্তমানে  মালালা ইংল্যান্ডের অক্সফোর্ড ইউনিভার্সিটিতে পড়ছেন। 

শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ বেসরকারি শিক্ষক নিয়োগে সর্বোচ্চ বয়স ৩৫ কেন অবৈধ নয় : হাইকোর্ট - dainik shiksha বেসরকারি শিক্ষক নিয়োগে সর্বোচ্চ বয়স ৩৫ কেন অবৈধ নয় : হাইকোর্ট শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের - dainik shiksha শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি - dainik shiksha ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বোর্ড - dainik shiksha দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বোর্ড এসএসসি ভোকেশনাল পরীক্ষার সূচি - dainik shiksha এসএসসি ভোকেশনাল পরীক্ষার সূচি সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির - dainik shiksha পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব - dainik shiksha অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website