মালালার নতুন বই 'উই আর ডিসপ্লেসড' - বই - Dainikshiksha

মালালার নতুন বই 'উই আর ডিসপ্লেসড'

দৈনিকশিক্ষা ডেস্ক |

শরণার্থী মেয়েদের নিয়ে মালালার নতুন বই লিখেছেন মালালা। বইটির নাম 'উই আর ডিসপ্লেসড' বা 'আমরা বিতাড়িত'। ২৪৪ পৃষ্ঠার এ বইটি আজ বুধবার থেকে ভারত, পাকিস্তানসহ বিশ্বব্যাপী বইয়ের দোকানে পাওয়া যাবে।

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী পাকিস্তানি সমাজকর্মী মালালা ইউসুফজাই এ পর্যন্ত অনেকগুলো শরণার্থী শিবির পরিদর্শন করেছেন। তার নতুন এ বইটিতে জীবন চলার পথে শরণার্থী শিবিরে সন্ধান পাওয়া মেয়েদের জীবনের গল্প তুলে ধরেছেন।

বইটির প্রকাশক উইডেনফিল্ড অ্যান্ড নিকলসন এবং হ্যাশেট ইন্ডিয়া। বইটির প্রকাশনা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রকাশকের পক্ষ থেকে বলা হয়েছে, 'মালালা ইউসুফজাইয়ের উই আর ডিসপ্লেসড বইটিতে তার নিজের গল্পও আছে। কারণ তিনিও একজন বিতাড়িত মানুষ। যে প্রথমে নিজের জন্মভূমি থেকে বিতাড়িত হয়েছিলেন। তারপর ঘুরেছেন একজন সমাজকর্মী হিসেবে বিশ্বের বিভিন্ন শরণার্থী শিবিরে। কেবল যেতে পারেননি নিজের দেশে।

তিনি এই বইটিতে নিজের জীবনের গল্পের পাশাপাশি বিশ্বের বেশ কিছু শরণার্থী মেয়ের জীবনের অবিশ্বাস্য কিছু ব্যক্তিগত কাহিনী তুলে ধরেছেন।'

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website