মালালার স্কুলে বোমা হামলার হুমকি - স্কুল - Dainikshiksha

মালালার স্কুলে বোমা হামলার হুমকি

দৈনিক শিক্ষা ডেস্ক |

Malala

যুক্তরাজ্যের ৮টি স্কুলে বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। এর মধ্যে পাকিস্তানের নোবেল বিজয়ী কিশোরী মালালা ইউসুফজাইয়ের স্কুলও আছে। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষকে তদন্ত শুরু করার জন্য অনুরোধ জানিয়েছে স্কুলগুলো।

মঙ্গলবার ব্রিটেনের স্থানীয় সময় সকাল ৮টায় ফোনে এই হুমকি দেয়া হয়।  স্কুলগুলো ইংল্যান্ড এবং স্কটল্যান্ডে অবস্থিত। ছয়টি বার্মিংহামে এবং দুটি গ্ল্যাসগোতে। মঙ্গলবার সকালে হামলার হুমকি পাওয়ার পরপরই ভবনগুলো থেকে সবাইকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। বার্মিংহামের এজবেস্টন গার্লস হাই স্কুলে অধ্যয়ন করছে ১৮ বছর বয়সী মালালা। সেখানে মঙ্গলবার সকালে ফোনের মাধ্যমে বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। ইতোমধ্যে কে এভাবে ফোন করে হুমকি দিচ্ছে সে বিষয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।

পশ্চিম মিডল্যান্ডের পুলিশ ওই ফোনকল অনুসন্ধান করছেন। অল্প সময়ের জন্য সবাইকে স্কুলের ভবন থেকে সরিয়ে নেয়া হলেও পরে সবাইকে যার যার শ্রেণিকক্ষে ফিরে যেতে বলা হয়েছে। পুলিশ ওই ফোন কলকে নিছক ধাপ্পাবাজি ছাড়া আর কিছুই মনে করছে না। আরও যেসব স্কুলে ফোন দিয়ে হুমকি দেয়া হয়েছে সেগুলো হচ্ছে সায়ারল্যান্ড কলিজিয়েট একাডেমি, ব্রিস্টনল হল একাডেমি, পেরিফিল্ডস হাই স্কুল, হল গ্রিন সেকেন্ডারি স্কুল এবং ওল্ডবারি একাডেমি।

গত সপ্তাহেও এধরনের ভুয়া ফোনকলের মাধ্যমে বোমা হামলার হুমকি দেয়া হয়েছিল। এ সম্পর্কে পশ্চিম মিডল্যান্ড পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘গত সপ্তাহে বিভিন্ন স্কুলের হুমকির মত আজ সকালেও আমরা আরো ছয়টি বোমা হামলার হুমকি পেয়েছি।’ তবে এসব হুমকিকে তেমন একটা আমলে না দেয়ার আহ্বান জানিয়েছেন গোয়েন্দা ইন্সপেক্টর কোলিন মাত্তিসন।

তিনি জানিয়েছেন, তাদের দায়িত্বরত কর্মকর্তারা ইতোমধ্যেই হুমকিপ্রাপ্ত বিভিন্ন স্কুলে পৌঁছেছেন। সেখানে স্কুলগুলোকে সহায়তা করতে এবং প্রত্যেকের নিরাপত্তার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন তারা।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website