মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নিয়োগে এমপিদের সাক্ষাৎকার শুরু - বিবিধ - দৈনিকশিক্ষা

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নিয়োগে এমপিদের সাক্ষাৎকার শুরু

দৈনিকশিক্ষা ডেস্ক |

ডা. মাহাথির মোহাম্মদের পরে নতুন মালয় প্রধানমন্ত্রী নিয়োগে মালয়েশিয়ার জাতীয় সংসদের সব সদস্যদের সাক্ষাৎকার নিচ্ছেন দেশটির রাজা আবদুল্লাহ রি’আয়াতুদ্দীন আল-মুস্তাফা বিল্লাহ শাহ।
মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাজার প্রাসাদসূত্রে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

প্রাসাদের মুখপাত্র আহমদ ফাদিল শামসুদ্দীন এক সংবাদ সম্মেলনে জানান, সোমবার (২৪ ফেব্রুয়ারি) ডা. মাহাথির মোহাম্মদের পদত্যাগের পর নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য এ সাক্ষাৎকার আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটে সংসদের ২২১ সংসদ সদস্যের সাক্ষাৎকার শুরু হয়।

আহমেদ ফাদিল জানান, প্রতি সংসদ সদস্যের সঙ্গে সাক্ষাৎকারে রাজা দুই-তিন মিনিট কথা বলছেন। সোমবার মোট ৯০ সংসদ সদস্যের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। বাকিদের পরে সাক্ষাৎকার নেওয়া হবে।

ডা. মাহাথির মোহাম্মদ বাদে সব সংসদ সদস্যই এ সাক্ষাৎকারে অংশ নিচ্ছেন।

মালয়েশিয়ার সংবিধানের ৪৩(২)(এ) ধারা অনুসারে, দেশটির রাজা বেশির ভাগ সংসদ সদস্যের আস্থাভাজন সদস্যকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ করেন।

এর আগে সোমবার ডা. মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন। তবে তাকে অন্তর্বতী সময়ের জন্য প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ করেন মালয় রাজা। নতুন প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।

২০১৮ সালে মালয়েশিয়ার তৎকালীন ক্ষমতাসীন ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশনের (আমনও) বিরুদ্ধে এককালীন সহযোগী আনোয়ার ইবরাহীমের সঙ্গে জোট গড়ে নির্বাচনে জয়লাভ করে বিশ্বের সবচেয়ে বেশি বয়সী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন ডা. মাহাথির মোহাম্মদ। এর আগে ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত ২২ বছর তিনি দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website