মাশরাফির প্রিয় শিক্ষক ইদ্রীস আহম্মদকে সম্মাননা - স্কুল - দৈনিকশিক্ষা

মাশরাফির প্রিয় শিক্ষক ইদ্রীস আহম্মদকে সম্মাননা

নড়াইল প্রতিনিধি |

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক সাংসদ মাশরাফি বিন মর্তুজার প্রিয় শিক্ষক নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইদ্রীস আহম্মদকে গুণীজন সম্মাননা দেয়া হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এ সম্মাননা দেয়া হয়।

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহীতোষ কুমার দের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা এবং বিশেষ অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সায়েদুজ্জামান। এ সময় শিক্ষক ইদ্রীস আহম্মদের সহকর্মীরা গুণী এই শিক্ষকের দীর্ঘদিনের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য দেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা বক্তব্যকালে বলেন, ‘আমরা আজ যার যার অবস্থানে আসতে পেরেছি আমাদের শিক্ষকদের কারণে। শিক্ষকদের প্রতি আমাদের গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রয়েছে। আমাদের সন্তানদের আলোকিত করতে শিক্ষাদানের পাশাপাশি আলোকিত মানুষ করতে এমন গুণী শিক্ষকদের প্রয়োজন রয়েছে।’ বক্তব্য শেষে অতিথিবৃন্দ এই শিক্ষকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

সহকারী শিক্ষক ইদ্রীসহ আহম্মদ তাঁর বক্তব্যে বলেন,  ‘আমাকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা প্রদান করায় প্রধান শিক্ষকসহ সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা স্বীকার করছি। আসলে যখন মানুষ কর্মমূল্যায়ন করে, তখন সবাই নিজ উদ্যোগে কর্ম করতে এগিয়ে চলে। আর যখন কর্ম মূল্যায়ন না করা হয়, তখন সেই ব্যক্তির কর্মস্পৃহা হারায়। আমি ১৯৯২ খ্রিষ্টাব্দে এই বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করি। সব সময় চেষ্টা করেছি, সততা ও নিষ্ঠার সাথে কাজ করার। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন বাকি সময়ও নিষ্ঠার সাথে কাজ করতে পারি।’

উল্লেখ্য, একজন সৎ ও নিষ্ঠাবাদ শিক্ষক হিসেবে নড়াইলে ব্যাপক সুনাম রয়েছে বাংলা বিষয়ের শিক্ষক ইদ্রীস আহম্মদের। মাশরাফি বিভিন্ন সময়ে তার বক্তব্যে প্রিয় শিক্ষক হিসেবে ইদ্রীস আহম্মদের নাম উল্লেখ করেছেন। ইদ্রীস আহম্মদ নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লাহুড়িয়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি বিল ইছামতি ও আশপাশের এলাকার শিক্ষা ব্যবস্থা নিয়ে দুটি বই লিখেছেন। এছাড়াও তিনি কবিতা, সমসাময়িক বিভিন্ন বিষয়ে লেখালেখির সাথে জড়িত। শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকসহ সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন এ গুণী শিক্ষক।

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website