মাস্ক কাণ্ডে সলিমুল্লাহ হাসপাতালের পরিচালক প্রত্যাহার - বিবিধ - দৈনিকশিক্ষা

মাস্ক কাণ্ডে সলিমুল্লাহ হাসপাতালের পরিচালক প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দেওয়ার পর হাসপাতালটির পরিচালককে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে স্যার সলিমুল্লাহ হাসপাতালের পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে আদেশ জারি করেছে।

এই সেনা কর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবীকে প্রেষণে ওই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

রশীদ উন নবীকে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্যসেবা বিভাগে ন্যস্ত করা হয়।

সম্পদের স্বল্পতার কথা জানিয়ে হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১ মার্চ নোটিশে দেন হাসপাতালের পরিচালক মোর্শেদ রশীদ।

সেই নোটিশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়।

ওই নোটিশে বলা হয়েছিল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সহিত জড়িত সবার মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সবার মাস্ক সরবরাহ করা যাচ্ছে না।

‘এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সবাইকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।’

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website