please click here to view dainikshiksha website

মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ তহবিলে অনুদান প্রদান বিইউবিটি’র

নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ৩০, ২০১৫ - ৪:৫৫ অপরাহ্ণ
dainikshiksha print

BUBT

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বি ইউ বি টি) এর পক্ষ থেকে মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ তহবিলে দশ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। মঙ্গলবার রাজধানীর সেগুন বাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘরে অনুদান গ্রহণ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হকের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. শফিক আহমেদ সিদ্দিক এবং বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. আবু সালেহ।

অনুদান গ্রহণ অনুষ্ঠানে বক্তব্যের প্রফেসর মো. আবু সালেহ বলেন আমরা মুক্তিযুদ্ধ করেছি, আমাদের শিরায় শিরায় মুক্তিযুদ্ধের চেতনা বিরাজমান। এই চেতনা সঠিক ভাবে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে। স্বাধীনতার ৪০ বছরের বেশি সময় পরেও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে যে তর্ক হচ্ছে তা জাতির জন্য অত্যন্ত দুঃখজনক বলে তিনি মন্তব্য করেন। একটু দেরীতে হলেও মুক্তিযুদ্ধ জাদুঘরের নিজস্ব ভবন তৈরি হচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এই কাজে অংশগ্রহণ করতে পারায় তিনি আনন্দ প্রকাশ করেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টারী প্রদর্শনের মাধ্যমে তরুণ প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করার জন্য মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা, বিইউবিটি ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর এ বি এম আবুল কাশেম, বিশ্ববিদ্যালয়ের জয়েন্ট রেজিস্ট্রার এ.এইচ.এম. আজমল হোসেন, কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযুদ্ধ জাদুঘর ট্রাস্টের সদস্য সচিবসহ অন্যান্য ট্রাস্টি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন