মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুলের নামে প্রতারণা করে শিক্ষক নিয়োগের চেষ্টা - কারিগরি - দৈনিকশিক্ষা

মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুলের নামে প্রতারণা করে শিক্ষক নিয়োগের চেষ্টা

রাজশাহীপ্রতিনিধি |

রাজশাহী অঞ্চলে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ নাম দিয়ে প্রতারণায় নেমেছে একটি চক্র। দেশের সব উপজেলায় একটি করে এ ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার জন্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বলে প্রচার করে ওই চক্রটি রাজশাহী, নাটোর, বগুড়া, নওগাঁসহ উত্তরাঞ্চলজুড়ে জাল বিস্তার করার চেষ্টা করছে।

আর এ ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলতে রাজশাহীর উচ্চশিক্ষিতদের ম্যানেজ করে নিজ এলাকায় জমি সংগ্রহ করার পাশাপাশি শিক্ষক-কর্মচারী নিয়োগেরও চেষ্টা চালাচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে ডিও লেটার নিতে তারা তৎপরতা চালাচ্ছেন। এ নিয়ে ক্ষুব্ধ রাজশাহীর এমপিরা। রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন বলেন, ‘আমার কাছেও কয়েকজন দুই-তিন মাস ধরে ঘুরাঘুরি করছে ডিও লেটারের জন্য।

আমার দুই উপজেলায় দুটি মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করার জন্য একাধিক আবেদন নিয়ে ঘুরছেন অনেকেই। অথচ সরকার এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে বলে আমার জানা নেই। কিন্তু তারপরও কিছু লোক এ ধরনের প্রতিষ্ঠান খোলার জন্য আমার কাছে ঘুরছে। কেউ কেউ এরই মধ্যে শিক্ষক-কর্মচারীও নিয়োগ দিয়েছে বলে শুনেছি।

কিন্তু কারা এ ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের অনুমতি দিল, সেটি তদন্ত করে দেখা দরকার।’ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, এ ধরনের প্রতিষ্ঠান সরকার থেকে কোনো অনুমোদন দেওয়া হয়নি। এমনকি মুক্তিযুদ্ধবিষয়ক কোনো প্রকল্প শিক্ষা মন্ত্রণালয় বা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের নেই। এ বিষয়টি দুটি মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে নিশ্চিত হয়েছি।

 কিন্তু তারপরও প্রতিষ্ঠান খোলার নামে নিরীহ মানুষকে কেউ কেউ পুঁজি করছেন। জনপ্রতিনিধিদের কাছ থেকে ডিও দাবি করছেন। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।

একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ - dainik shiksha করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে - dainik shiksha ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website