মেডিকেল কলেজ-বিশ্ববিদ্যালয় হবে জেলায় জেলায় : পরিকল্পনামন্ত্রী - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা

মেডিকেল কলেজ-বিশ্ববিদ্যালয় হবে জেলায় জেলায় : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি |

দেশের শিক্ষা ব্যবস্থার দিকে সরকার বিশেষ নজর দিয়েছে, এ কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। প্রতিটি জেলাতেই মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যাল প্রতিষ্ঠার উদ্যোগও সরকারের রয়েছে বলে জানান তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, “শিক্ষা নিয়ে অনেক বিশাল চিন্তাভাবনা আছে। শিক্ষা ব্যবস্থাকে কেরানি তৈরির উৎস কিংবা কেরানিনির্ভর প্রতিষ্ঠান না বানিয়ে বিজ্ঞানভিত্তিক ও মানবিক প্রতিষ্ঠান করা হবে। শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হব ’। 

একটি কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থী রাখা যাবে না বলে জানান পরিকল্পনামন্ত্রী। প্রয়োজনে কলেজ বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বাড়ানো হবে। এর জন্য প্রতি জেলাতেই মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করার উদ্যোগ নিয়েছে সরকার।

আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সুনামগঞ্জ সরকারি কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

বাংলাদেশ এখন উন্নয়নের দৌড়ে রয়েছে বলে জানালেন এমএ মান্নান। সম্পদ সীমিত হলেও দেশের এই উন্নয়নের ধারা থামবে না বলে মনে করেন তিনি।

মন্ত্রী বলেন, “আমরা উন্নয়নের দৌড়ে ছুটছি, মুক্তিযুদ্ধে যাওয়ার আগে অনেকেই ভেবেছিল আমরা পারব কি-না, আমরা পেরেছি। আমরা এগিয়ে যাচ্ছি আর থেমে থাকা যাবে না। যদিও আমাদের অনেক কিছুই কম রয়েছে, আমরা কম পয়সার রাষ্ট্র তবু এ দেশ এগিয়ে যাবে। বাঙালীদের বিকল্প বাঙালীই। তাই কোন ভয় নেই এদেশ এগিয়ে যাবে।”

অনুষ্ঠানে সুনামগঞ্জ সরকারি কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ ও বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ,পুলিশ সুপারসহ কলেজের শিক্ষকরা। 

করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website