মেধাবী শিক্ষা বৃত্তির চেক দিল দুদক - বিবিধ - দৈনিকশিক্ষা

মেধাবী শিক্ষা বৃত্তির চেক দিল দুদক

ডুমুরিয়া প্রতিনিধি |

দুর্নীতি প্রতিরোধ,দুর্নীতির উৎস বন্ধ,দক্ষ মানব সম্পদ তৈরি এবং বাস্তবমুখী শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নে শিক্ষা বৃত্তির চেক দিয়েছে  দুর্নীতি দমন কমিশন, দুদক। রোববার (১৩ সেপ্টেম্বর) উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের ব্যবস্থাপনায় বৃত্তির চেক হস্তান্তর করেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাহনাজ বেগম। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহম্মেদ বলেন,দুর্নীতি দমন কমিশনের দেয়া অসচ্ছল মেধাবী ২ জন শিক্ষার্থীর হাতে শিক্ষা বৃত্তির চেক তুলে দেয়া হয়। তাদের হাতে ৩ বছর মেয়াদি ১ম ছয় মাসের প্রত্যেককে ৬ হাজার টাকার চেক এবং জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ৪ হাজার ৫২৫ টাকার চেক হস্তান্তর করা হয়। বৃত্তিপ্রাপ্তরা হচ্ছে ডুমুরিয়া এনজিসি এন্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র মাসুদ রানা ও কুলটি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী শান্তা মল্লিক।  

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. শাহনাজ বেগম বলেন, দুর্নীতি প্রতিরোধ ও ভবিষ্যতে দুর্নীতির উৎস বন্ধ করতে দুর্নীতি দমন কমিশন নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে। দক্ষ মানব সম্পদ তৈরিতে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ‘সততা সংঘ’ গঠন করেছে। যাতে মানব সম্পদ ব্যবস্থাপনায় পরিবর্তন এনে তরুণদের সুশিক্ষিত করে সক্ষম ও দক্ষ মানব সম্পদ তৈরি করা সম্ভব। সে লক্ষ্যে পৌঁছাতে তার অন্যতম পদক্ষেপ অসচ্ছল মেধাবী শিক্ষা বৃত্তি।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহম্মেদ, প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা আশরাফ হোসেন, ডুমুরিয়া এনজিএন্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আউয়ূব হোসেন, কুলটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্ডিদাস মন্ডল।

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website