মেধা অন্বেষণ প্রতিযোগিতার ফল ঘোষণা - কলেজ - Dainikshiksha

মেধা অন্বেষণ প্রতিযোগিতার ফল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |

সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৮ এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ৩টি গ্রুপে ৪টি বিষয়ে বিজয়ী ১২ জন সেরা মেধাবী শিক্ষার্থীর নাম ঘোষণা করা হয়েছে । বৃহস্পতিবার (৩ মে) বিকেলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ  আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ মিলনায়তনে জাতীয় পর্যায়ের সেরা প্রতিযোগিদের নাম ঘোষণা করেন।

এসময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত, অনুপ্রাণিত ও চিহ্নিত করতেই সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। যেসব মেধাবী শিক্ষার্থীরা দৃষ্টির বাইরে ছিল তাদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে।  তিনি বলেন, বাংলাদেশে শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে এবং মানেরও উন্নতি হয়েছে। দেশে-বিদেশে আমাদের ছেলেমেয়েরা সফলতার স্বাক্ষর রাখছে। 

সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান  এবং সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৮ এর জাতীয় পর্যায়ের বিচারকদের মধ্য থেকে নূর হোসেন তালুকদার। 

প্রতিযোগিতায় দৈনন্দিন বিজ্ঞান/বিজ্ঞান বিষয়ে নির্বাচিত বছরের সেরা মেধাবীরা হচ্ছে: (১) ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি গ্রুপে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মোছা. তাসনিম জাহান মিসৌরী, (২) নবম থেকে দশম শ্রেনি গ্রুপে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মো. সানজাদ হোসেন এবং (৩) একাদশ-দ্বাদশ শ্রেনি গ্রুপে নটরডেম কলেজের মুহাম্মদ রাকীন মুয়ীব মনন।

গনিত ও কম্পিউটার বিষয়ে নিবার্চিত বছরের সেরা মেধাবীরা হচ্ছে: (১) ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি গ্রুপে রাজউক উত্তরা মডেল কলেজের ইপশিতা জাহান, (২) নবম থেকে দশম শ্রেনি গ্রুপে বরিশাল জিলা স্কুলের ইমতিয়াজ তানভীর রাহিম এবং (৩) একাদশ-দ্বাদশ শ্রেনি গ্রুপে সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ চট্টগ্রামের মো. মেহরাজুল ইসলাম। 

বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে নিবার্চিত বছরের সেরা মেধাবীরা হচ্ছে: (১) ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি গ্রুপে আব্দুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয় পটুয়াখালীর মাহিন মুনতাসির, (২) নবম থেকে দশম শ্রেনি গ্রুপে কুষ্টিয়া জিলা স্কুলের অনির্বান মৈত্র আবীর এবং (৩) একাদশ-দ্বাদশ শ্রেনি গ্রুপে হলিক্রস কলেজ তেজগাঁও, ঢাকার সাফওয়াত সায়মা অর্পি। 

ভাষা ও সাহিত্য বিষয়ে নির্বাচিত বছরের সেরা মেধাবীরা হচ্ছে: (১) ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি গ্রুপে কুমিল্লা  জিলা স্কুলের মো. ফাইজুল কবির রাব্বি, (২) নবম থেকে দশম শ্রেনি গ্রুপে নেত্রকোনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জান্নাতুল বুশরা এবং (৩) একাদশ-দ্বাদশ শ্রেনি গ্রুপে রাজউক উত্তরা মডেল কলেজের সিরাতল মোস্তাকিম শ্রাবণী। 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website