মেলায় মোহাম্মদ আমীনের উপন্যাস অর্হণা - বই - Dainikshiksha

মেলায় মোহাম্মদ আমীনের উপন্যাস অর্হণা

নিজস্ব প্রতিবেদক |

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে ড. মোহাম্মদ আমীনের উপন্যাস অর্হণা। এটি অসাধারণ হৃদয়কাড়া একটি উপন্যাস। অর্হণা শুধু উপন্যাস নয়, পাঠকের তীর্থভূমি। ‘অর্হণা’রূপ উপন্যাসের তীর্থক্ষেত্র থেকে আপনি পেতে পারেন সাহিত্যের নির্ঝর সমৃদ্ধি, বিমল মুগ্ধতা। পরিচিত হতে পারেন বাংলা ও বিশ্বসাহিত্যের সঙ্গে। বইটি পড়লে পাঠক সত্যিকার উপহার ও ঐশ্বর্য্যময় সম্পদে বিভূষিত হওয়ার মোহনায়-স্নাত হওয়ার সুযোগ পাবেন।

সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করে একটু ডান দিকে পুথিনিলয়ে খোঁজ মিললো ড. মোহাম্মদ আমীনের লেখা উপন্যাস অর্হণার।

ড. মোহাম্মদ আমীন বাংলা বানান ও বাংলা শব্দ নিয়ে দীর্ঘদিন যাবত গবেষণা করছেন। বাংলা বানান নিয়ে তাঁর একাধিক গ্রন্থ আছে। তবে ‘বাংলা শব্দের পৌরাণিক উৎস’ নিলে ক্রেতা শুধু সংগ্রহ করে সন্তুষ্ট থাকতে পারবেন না। দু-একটা উক্তি পড়লে পুরোটা পড়ার আগ্রহ জাগবে। বইটি বাংলাভাষী প্রত্যেক পাঠকের কাছে একটি আকর্ষণীয় সংগ্রহ হিসাবে বিবেচিত হবে।

ড.মোহাম্মদ আমীনের জন্ম ১৯৬৪ খ্রিস্টাব্দে চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগে বিএসসি(অনার্স) ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৯১ খ্রিস্টাব্দে বিসিএস(প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট পদে সরকারি চাকরিতে যোগদানের মাধ্যমে কর্মজীবনের সূচনা। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাডওয়ার্ড ইউনিভার্সিটি থেকে ২০০৮ খ্রিস্টাব্দে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। উপন্যাস, রম্যরচনা, ছোটগল্প, সায়েন্স ফিকশন, প্রবন্ধ, জীবনী, শিশুসাহিত্য, ইতিহাস প্রভৃতি তাঁর সাহিত্যকর্মের বিচরণ ক্ষেত্র। এ পর্যন্ত তাঁর লেখা গ্রন্থের সংখ্যা ৬০।

ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website